×

জাতীয়

নৌযানের প্রথম শ্রেণির মাস্টারশিপ পরীক্ষায় ৭১ জন উত্তীর্ণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২৩, ০৭:৪১ পিএম

নৌযানের প্রথম শ্রেণির মাস্টারশিপ পরীক্ষায় ৭১ জন উত্তীর্ণ

ছবি: সংগৃহীত

অভ্যন্তরীণ নৌযানের প্রথম শ্রেণির মাস্টারশিপ পরীক্ষায় মোট ৭১ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। সোমবার (২৯ মে) রাজধানীর মতিঝিলের গাউছে পাক ভবনে অনুষ্ঠিত মৌখিক পরীক্ষা শেষে দুপুরে তাদেরকে চূড়ান্তভাবে উত্তীর্ণ ঘোষণা করা হয়।

জানা গেছে, গত রবিবার সকালে একই ভবনে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় ২৭৬ জন প্রার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে উত্তীর্ণ ১৪৪ জনের এদিন মৌখিক পরীক্ষা নেয়া হয়। পরীক্ষা শেষে পরীক্ষা বোর্ডের চেয়ারম্যান ৭১ জনকে চূড়ান্তভাবে উত্তীর্ণ ঘোষণা করেন।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, মঙ্গলবার গাউছে পাক ভবনে দ্বিতীয় শ্রেণির মাস্টারশিপের শুধু মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই শ্রেণির লিখিত পরীক্ষা আগেই নেয়া হয়েছে। এছাড়া বুধবার একই স্থানে অনুষ্ঠিত হবে তৃতীয় শ্রেণির মাস্টারশিপের লিখিত ও মৌখিক পরীক্ষা।

উল্লেখ্য, দেশের অভ্যন্তরে সব ধরনের নৌযান পরিচালনায় মাস্টার (সারেং) ও ড্রাইভারের (ইঞ্জিনচালক) যোগ্যতা নির্ধারণের জন্য প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় শ্রেণির মাস্টারশিপ ও ড্রাইভারশিপ পরীক্ষা নেয়া হয়। এ জন্য নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক আলাদা আলাদা বোর্ড গঠন করেন।

বোর্ডের বর্তমান চেয়ারম্যান হলেন- অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার (চলতি দায়িত্বে) ক্যাপ্টেন মো. গিয়াসউদ্দিন আহমদ। আর ড্রাইভারশিপ পরীক্ষা বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে একই সংস্থার ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মনজুরুল কবিরকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App