×

জাতীয়

সরকার পতন আন্দোলনের ঘোষণা শিগগিরই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৫:২৮ পিএম

সরকার পতন আন্দোলনের ঘোষণা শিগগিরই

মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ (বিএমসি) হাসপাতালের সামনে অস্থায়ী মঞ্চে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: ভোরের কাগজ

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবি মেনে পদত্যাগ না করলে খুব শিগগিরই পতনের আন্দোলন শুরু করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আমরা সরকার পতনের আন্দোলন শুরু করিনি। শেখ হাসিনা যদি দাবি মেনে পদত্যাগ করেন তাহলে পতনের আন্দোলন শুরু করতে হবে না। আমরা তিনি জানি তা করবে না। আমরা শিগগিরই সরকার পতনের আন্দোলন ঘোষণা করবো।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ (বিএমসি) হাসপাতালের সামনে অস্থায়ী মঞ্চে সংক্ষিপ্ত বক্তব্যে এই হুঁশিয়ারি দেন  তিনি। সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে পদযাত্রার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

গয়েশ্বর আরো বলেন, আমাদের লড়াই ক্ষমতায় যাওয়ার জন্য নয়, আমাদের লড়াই দেশের মানুষকে দেশের মালিকানা ফিরিয়ে দেয়ার জন্য। পাশাপাশি, লড়াই হবে তাদের মালিকানা প্রতিষ্ঠিত করার। এসময় রাজপথে আন্দোলনের মাধ্যমে বিএনপি দাবি আদায় করে নেবে উল্লেখ করে গয়েশ্বর বলেন, আমরা সুষ্ঠু ও অবাধ নির্বাচন আদায় করে নেবো।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমাদের দাবি একটাই, অবাধ ও সুষ্ঠু নির্বাচন। ‘যার ভোট সে দেবে, যাকে খুশি তাকে দেবে- এই লক্ষ্যে আমাদের ১০ দফা দাবি। ১০ দফার মূল কথা হচ্ছে- একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে হবে। আর বাকিগুলো হলো প্রাসঙ্গিক। আমরা এই অবৈধ সরকারের পদত্যাগ চাই। সংসদ বাতিল চাই। সরকারকে বলব- নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি মেনে নিন।

সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, তারা (নিরপেক্ষ সরকার) ক্ষমতায় এসে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবে। তাদের অধীনে আমরা নির্বাচনে অংশগ্রহণ করব। আশা করবো, আওয়ামী লীগও অংশ নেবে। জনগণ যাকে ভোট দেবে, তারাই সরকার গঠন করবে, আর তাতে আমাদের কোনো আপত্তি নেই।

পদযাত্রা কর্মসূচি ধানমন্ডি থেকে শুরু হয়ে সীমান্ত স্কয়ার হয়ে ল্যাবএইড হাসপাতালে সামনে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। এতে অংশগ্রহণ করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউলসহ আরো অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App