×

জাতীয়

প্রধানমন্ত্রীকে হুমকি: মুখ খুলছেন না বিএনপির কেউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ০৮:৫০ এএম

প্রধানমন্ত্রীকে হুমকি: মুখ খুলছেন না বিএনপির কেউ

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এর প্রতিবাদে রাজপথে বিক্ষোভ করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। চাঁদের গ্রেপ্তারের দাবিতে স্বোচ্চার হয়ে উঠেছে রাজনৈতিক ও সামাজিক সংগঠন। অথচ দলীয় নেতার এমন বক্তব্যে একেবারে চুপ বিএনপি। দলটির কোনো নেতা এ বিষয়ে কথা বলতে চাইছেন না। কেউ বলছেন, এ বিষয়ে জানা নেই। কেউ বা যাচ্ছেন এড়িয়ে।

জেলার আহ্বায়কের দায়িত্বে থাকা কোনো রাজনৈতিক দলের নেতা দেশের প্রধানমন্ত্রীকে কি কবরে পাঠানোর হুমকি দিতে পারেন? এমন প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ভোরের কাগজকে বলেন, ‘এ বিষয়ে দলের মহাসচিব কথা বলতে পারেন; আমি নই’। স্থায়ী কমিটির অপর নেতা নজরুল ইসলাম খানের বক্তব্য – ‘এই বিষয়ে আমি কিছুই জানি না’।

বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আমি দেশে নেই। চিকিৎসার জন্য দেশের বাইরে আছি। শুনেছি, আবু সাঈদ চাঁদ নাকি এমন কিছু বক্তব্য দিয়েছেন; তবে আমি তেমন কিছু জানি না। আগামী পরশু দেশে এসে এ বিষয়ে সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলব, কি করা যায়। তিনি বলেন, আসলে ইচ্ছা করে নয়; রাজনৈতিক বক্তব্যে অনেক কথাই অনেক সময় মুখ ফসকে বেরিয়ে যায়।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আবু সাঈদ চাঁদের এমন কাণ্ডজ্ঞানহীন বক্তব্যে বিএনপির নেতারা আসলে ভেতরে ভেতরে বিব্রত। কারণ নির্বাচনের আগে দলের জেলা পর্যায়ের ওই নেতা সরকারের হাতে একটি ইস্যু তুলে দিয়েছে। সেটা বুঝে হোক, কিংবা না বুঝে। সরকার নিশ্চয়ই এই সুযোগ লুফে নেবে। ইতোমধ্যে তারা মাঠে নেমে পড়েছে, দেশ-বিদেশে বিএনপির বিপক্ষে একটি নেগেটিভ ম্যাসেজ তো অবশ্যই যাবে। এটা বিএনপির রাজনীতি জন্য ভালো কিছু নয়। দলটির উচিত, চাঁদকে সাংগঠনিক শাস্তির আওতায় আনা এবং সব নেতাকর্মীকে এই ধরনের বক্তব্য না দিতে সতর্ক করা।

প্রসঙ্গত, নির্দলীয় নিরপেক্ষ সরকারসহ ১০ দফা দাবিতে গত শুক্রবার রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। ওই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নেই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার আমরা করব ইনশাআল্লাহ। আবু সাইদ চাঁদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান এবং প্রধান বক্তা ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক রাসিক মেয়র মিজানুর রহমান মিনু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App