×

জাতীয়

নিহতের স্ত্রীসহ ইমামের বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৮:০৯ পিএম

রাজধানীর দক্ষিণখানে মসজিদের সেপটিক ট্যাংক থেকে আজহার নামে যুবকের ছয় টুকরা মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী আজহারের স্ত্রী আসমা আক্তার ও মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

রবিবার (২১ মে) ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মুর্শিদ আহাম্মদের আদালত অভিযোগ গঠন করেন। একই সঙ্গে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২০ জুলাই দিন ধার্য করেন। এর ফলে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

মামলা সূত্রে জানা গেছে, মাওলানা মো. আব্দুর রহমান রাজধানীর দক্ষিণখানের সরদারবাড়ি জামে মসজিদে ৩৩ বছর ইমামতি করে আসছিলেন। নিহত আজহারের ছেলে আরিয়ান ওই মসজিদের মক্তবে পড়াশোনা করতেন। আজহারও তার কাছে কোরআন শিক্ষা গ্রহণ করতেন। এই সুবাদে তাদের মধ্যে পারিবারিক সম্পর্ক ছিলো। এমনকি আজহারের স্ত্রীর প্রতি কুনজর ছিলো দক্ষিণখানের সরদার বাড়ি জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমানের।

বিষয়টি জানার পর ২০২১ সালের ১৯ মে ইমাম আব্দুর রহমানকে নিষেধ করতে মসজিদে গিয়েছিলেন আজহার। এসময় মাওলানা আব্দুর রহমানের সঙ্গে আজহারের কথা কাটাকাটির একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে আজহারের গলার ডানপাশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন আব্দুর রহমান। পরে মৃত্যু নিশ্চিত হওয়ার পর হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতে হত্যাকারী ভিকটিম আজহারের মরদেহ ছয় টুকরা করে সরদার বাড়ি জামে মসজিদের সেপটিক ট্যাঙ্কে লুকিয়ে রাখেন। এ ঘটনায় নিহতের হাসান বাদী হয়ে দক্ষিণ খান থানায় হত্যা মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App