×

জাতীয়

সিপিবির বিক্ষোভ কর্মসূচি ২৭-২৯ মে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ০৬:০৬ পিএম

সিপিবির বিক্ষোভ কর্মসূচি ২৭-২৯ মে

রবিবার সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ের মৈত্রী মিলনায়তনে দিনব্যাপী এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ

ভোটাধিকার প্রতিষ্ঠা, খাদ্যপণ্য, বিদ্যুৎ গ্যাসের দাম কমানো, রেশনিং চালু ও দুর্নীতি লুটপাট বন্ধের দাবিতে আগামী ২৭-২৯ মে উপজেলায় সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

আজ রবিবার (২১ মে) সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ের মৈত্রী মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত এক বিশেষ সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, উপদেষ্টা মনজুরুল আহসান খান, প্রেসিডিয়াম সদস্য এএন রাশেদা, কেন্দ্রীয় কমিটির সদস্য মুজাহিদ ইসলাম সেলিম, ডা. দিবালোক সিংহ, রফিকুজ্জামান লায়েক, মন্টু ঘোষ, জলি তালুকদার, হাফিজুল ইসলাম, আবিদ হোসেন, পরেশ কর, আশরাফুল আলম, মিজানুর রহমান সেলিম, জাহিদ হোসেন খান, কামারখন্দ উপজেলা চেয়ারম্যান শহীদুল্লাহ সবুজ ও একাধিক জেলা ও উপজেলার নেতা।

সভায় নিত্যপণ্যের মূল্য কমানো ও দুঃশাসন হটানো, ব্যবস্থা বদল, সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তন, নির্বাচনকে টাকা-পেশীশক্তি-প্রশাসনিক কারসাজি-সাম্প্রদায়িক প্রচারণা মুক্ত, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারসহ নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। এই সংগ্রামে জয়ী হতে যার যার অবস্থান থেকে আন্দোলন জোরদার করা, গণআন্দোলন গণসংগ্রাম গড়ে তোলার আহ্বানও জানানো হয়।

সভায় দুঃশাসন হটানোর এই আন্দোলনকে অগ্রসর করতে বাম গণতান্ত্রিক জোট, বাংলাদেশ জাসদ, ঐক্য ন্যাপ ও অন্যান্য বামপন্থি প্রগতিশীল দল, সংগঠন ও ব্যক্তিদেরকে নিয়ে যুগপৎ ধারার আন্দোলনকে শক্তিশালী করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়। সভায় দেশের রাজনীতিতে দেশি-বিদেশি লুটেরা, সাম্রাজ্যবাদ-আধিপত্যবাদী শক্তির অপতৎপরতা সম্পর্কে সজাগ থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App