×

জাতীয়

ষড়যন্ত্র হচ্ছে, শেখ হাসিনা ভয় পান না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৮:৩৩ পিএম

ষড়যন্ত্র হচ্ছে, শেখ হাসিনা ভয় পান না

ছবি: ভোরের কাগজ

ষড়যন্ত্র হচ্ছে, শেখ হাসিনা ভয় পান না

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা ভয় পান না। এখন ভয় পাওয়ার দিন নয়। বাংলাদেশ আত্মশক্তিতে এমন বলীয়ান যে শেখ হাসিনা এখন মাথা উঁচু করে কথা বলতে পারেন। তিনি জানেন, ষড়যন্ত্র-চক্রান্ত হচ্ছে। তিনি ভয় পান না, কারণ তার শক্তির উৎস বাংলাদেশের জনগণ। আওয়ামী লীগের লাখ লাখ কর্মী। আওয়ামী লীগ কর্মীরা জীবন দিবে তবু মুক্তিযুদ্ধ কারো হাতে তুলে দেবে না। তারা জয় বাংলার সম্মান-মর্যাদা আর বাংলাদেশকে রক্ষা করবে।

বুধবার (১৭ মে) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দলীয় সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

দলটির সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন সভাপতিমন্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান ও দক্ষিণের সভাপতি সভাপতি আবু আহমেদ মন্নাফী।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মন ছোট। এদের মন বড় নয়। এরা দেশের বড় অর্জনেও প্রশংসা করে না। দেশের উন্নয়ন দেখলে তাদের জ্বলে। সেই জ্বালায় জ্বালায় এরা মরে। আইএমএফ প্রধান বলেছেন, বাংলাদেশ যেভাবে অগ্রসর হচ্ছে, সমৃদ্ধ হচ্ছে- আমরা তার প্রশংসা করি। বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট বাংলাদেশকে প্রশংসিত করে বক্তব্য দিয়েছেন। জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর থেকে শেখ হাসিনা খালি হাতে তিনি ফেরেননি মন্তব্য করে তিনি বলেন, গায়ে পড়ে যাননি, নালিশ করতে যাননি। বাংলাদেশের জন্য তিনি গিয়েছেন। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপির আন্দোলন হোঁচট খেয়ে গেছে। আবার ঘুরেফিরে পথ হারিয়ে পদযাত্রায় নেমেছে। লোকে বলে পতনযাত্রা।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনাকে একে একে একুশ বার হত্যার অপচেষ্টা হয়েছে। মৃত্যুঞ্জয়ী জননেত্রী শেখ হাসিনা মৃত্যু উপত্যক্যা থেকে ফিরে এসেছেন। তিনি দ্বিধান্বিত হন নাই, বিচলিত হন নাই, থমকে যান নাই। বরং আরো দৃপ্তপদভারে বাংলাদেশের মানুষের সংগ্রামকে এগিয়ে নিয়ে গেছেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধু কখনো মৃত্যু ভয়ে আপস করেননি, স্বাধীনতার জন্য, মানুষের মুক্তির জন্য লড়াই-সংগ্রাম করেছেন কখনো ভীত হননি। ঠিক তেমনি বঙ্গবন্ধুকন্যাও মৃত্যুকে তুচ্ছ করে, আলিঙ্গন করে ১৭ মে দেশে ফিরে এসেছিলেন।

আলোচনাসভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিন্ডলীর সদস্য জেবুন্নছা হক, সিমিন হোসেন রিমি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন ও মারুফা আক্তার পপি প্রমুখ। সভা সঞ্চালনা করেন উপ-দপ্তর সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App