×

জাতীয়

রাজধানীতে ‘ডেনিম ইনোভেশন নাইট’ অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৬:৫০ পিএম

রাজধানীতে ‘ডেনিম ইনোভেশন নাইট’ অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

রাজধানীতে ‘ডেনিম ইনোভেশন নাইট’ অনুষ্ঠিত
রাজধানীতে ‘ডেনিম ইনোভেশন নাইট’ অনুষ্ঠিত
রাজধানীতে ‘ডেনিম ইনোভেশন নাইট’ অনুষ্ঠিত

সৃজনশীল ও টেকসই ডেনিম পোশাক প্রস্তুতে বাংলাদেশের উদ্ভাবনী সক্ষমতাকে তুলে ধরতে মঙ্গলবার (১৬ মে) ঢাকায় অনুষ্ঠিত হয় বিশেষ ফ্যাশন শো ‘ডেনিম ইনোভেশন নাইট’।

বাংলাদেশ ডেনিম এক্সপো‘র ১৪তম আসরের প্রথম দিন সন্ধ্যায় অনুষ্ঠিত এ ফ্যাশন শো’র দ্বিতীয় সংস্করণটির আয়োজক দেশের বৃহত্তম জিন্স-এর প্রস্তুতকারক প্যাসিফিক জিন্স লিমিটেড।

ফ্যাশন শোতে প্যাসিফিক জিন্স কর্তৃক তৈরি বিভিন্ন অভিনব ডিজাইন ও প্রযুক্তিনির্ভর টেকসই ডেনিম পণ্যসমূহ পোশাকের ব্র্যান্ড, খুচরা বিক্রেতা, বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দূতাবাসের প্রতিনিধি, উন্নয়ন অংশীদার এবং সাপ্লাইচেইন সংশ্লিষ্ট প্রতিনিধিদের সামনে প্রদর্শন করা হয়।

বাংলাদেশি ডেনিম প্রস্তুতকারী প্রতিষ্ঠান প্যাসিফিক জিন্স কর্তৃক ডেনিম উৎপাদনে তাদের গবেষণা, বৈচিত্র্যময় ডিজাইন ও প্রযুক্তিনির্ভর উদ্ভাবনশীলতা ডেনিম ইনোভেশন নাইটে প্রায় ৫০০ জন আমন্ত্রিত অতিথির সামনে প্রদর্শন করা হয়। ফ্যাশন শোতে ডেনিম ফাইবার থেকে শুরু করে কাপড়, নকশা, উৎপাদন এবং ফিনিশিং এ বাংলাদেশের ডেনিম শিল্পের সক্ষমতা তুলে ধরা হয়।

প্যাসিফিক জিন্স লিমিটেড বাংলাদেশের বৃহত্তম প্রিমিয়াম জিন্স উৎপাদনকারী প্রতিষ্ঠান। তাদের উৎপাদিত ডেনিম বিশ্বের প্রায় ৫০টিরও অধিক দেশে রপ্তানি হয়। পণ্যের মান উন্নয়ন এবং মূল্য সংযোজন, ডেনিম উৎপাদন সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহার, নিরাপদ ও টেকসই শিল্প নিশ্চিতের উপর তাদের অব্যাহত প্রচেষ্টা প্যাসিফিক জিন্সকে বিশ্বের শীর্ষস্থানীয় ফ্যাশন বিক্রেতাদের নিকট একটি বিশ্বস্ত ও পছন্দনীয় সরবরাহকারীতে পরিণত করেছে।

ডেনিম ইনোভেশন নাইট অনুষ্ঠানের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের প্রধান চার্লস হোয়াইটলি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান এবং বাংলাদেশে জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশনের (জেট্রো) কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ইউজি আন্দো।

প্যাসিফিক জিন্স এর উদ্যোগে ডেনিম ইনোভেশন নাইট এর প্রথম সংস্করণ আয়োজিত হয়েছিল ২০১৭ সালের নভেম্বরে অনুষ্ঠিত বাংলাদেশ ডেনিম এক্সপোর ৭ম আসরে। ‘ডেনিম উদ্ভাবনে এগিয়ে চলা’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ আয়োজিত ’বাংলাদেশ ডেনিম এক্সপো’এর ১৪তম সংস্করণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App