×

জাতীয়

‘গণঅভ্যুত্থান সৃষ্টিতে সর্বাত্মক প্রস্তুতি নিন’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৬:২৮ পিএম

‘গণঅভ্যুত্থান সৃষ্টিতে সর্বাত্মক প্রস্তুতি নিন’

বুধবার বিকেলে বাড্ডার সুবাস্ত টাওয়ারের সামনে ঢাকা মহানগর উত্তরের আয়োজিত পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। ছবি: ভোরের কাগজ

‘গণঅভ্যুত্থান সৃষ্টিতে সর্বাত্মক প্রস্তুতি নিন’

সরকারের বিরুদ্ধে ‘গণঅভ্যুত্থান’ সৃষ্টি করতে নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, নব্বই সালে দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে ডাকসু ভিপি আমানউল্লাহ আমানদের নেতৃত্বে ছাত্র-গণঅভ্যুত্থানের মাধ্যমে এরশাদকে বিদায় করা হয়েছিলো। পাকিস্তান আমলে আইয়ুব খানের মতো স্বৈরাচারকে এদেশের মানুষ গণ আন্দোলন করে বিদায় করেছে। এই ফ্যাসিস্ট শেখ হাসিনাকেও বিদায় করতেও গণঅভ্যুত্থানের কোনো বিকল্প নেই।

বুধবার (১৭ মে) বিকেলে বাড্ডার সুবাস্ত টাওয়ারের সামনে ঢাকা মহানগর উত্তরের আয়োজিত পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই আহ্বান জানান। মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান রতন, রকিবুল ইসলাম বকুল, মহানগর বিএনপির তাবিথ আউয়াল, কৃষক দলের হাসান জাফির তুহিন, মহিলা দলের সুলতানা আহমেদ, যুব দলের শফিকুল ইসলাম মিল্টন, উলামা দলের নজরুল ইসলাম তালুকদার, ছাত্র দলের সাইফ মাহমুদ জুয়েল প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তর বাড্ডার শাহজাদপুর সুবাস্ত টাওয়ারের সামনে দুপুর একটা থেকে নেতাকর্মীরা সমবেত হতে থাকে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশের পর হাজার হাজার নেতাকর্মী ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে এই নীরব পদযাত্রা শুরু করে যা মালিবাগের আবুল হোটেলে মোড়ে গিয়ে শেষ হয়।

মোশাররফ বলেন, সামনে যে সংকট আসছে এর ফয়সালা রাজপথেই করতে হবে। অতএব আপনারা প্রস্তুতি নিন। আমরা গণতান্ত্রিকভাবে আন্দোলন করে জনগণের মধ্যে ইস্পাতকঠিন ঐক্য গড়ে এই সরকারকে বিদায় করবো-এটাই আমাদের শপথ। তিনে বলেন, এই সরকার গণতন্ত্র হত্যা করেছে, তারা গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারবে না। দেশের অর্থনীতি লুটপাট করে বিদেশে পাচার করে যে অর্থনীতি ধবংস করে দিয়েছে তারা সেই অর্থনীতি পুনরুদ্ধার করতে পারবে না। যারা এদেশের আইন ব্যবস্থাকে দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছে তারা এদেশের আইন ব্যবস্থাকে নিরপেক্ষ করতে পারবে না বা বিচার বিভাগকে স্বাধীন করতে পারবে না। যারা সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করেছেন তারা দ্রব্যমূল্য কমাতে পারবে না।

গত ৫১ বছরে দেশে বিদেশি কূটনৈতিকদের প্রটোকল প্রত্যাহারের মতো কোন ঘটনা ঘটেনি বলে মন্তব্য বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, সরকার বিদেশিদের কাছে ধর্না দিয়ে কোন লাভ পায়নি। কুটনৈতিক ক্ষেত্রে চরমভাবে ব্যর্থ হয়ে তারা আজকে পাগলের মতো আচরণ করছে। আপনারা সবাই সজাগ থাকুন। দেশে-বিদেশে এই সরকারের আর কোনো সমর্থন নেই, ক্ষমতা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App