×

জাতীয়

গরমে পথচারীদের তৃষ্ণা মেটাচ্ছে শাহবাজ ফাউন্ডেশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ০৩:২৭ পিএম

https://www.youtube.com/watch?v=v-6pI3qnLnc

গরমের তীব্রতা ক্রমেই বাড়ছে। দেশের প্রায় সব বিভাগেই বইছে মৃদু থেকে মাঝারি তাপদাহ। তীব্র গরমে ওষ্ঠাগত প্রাণ। এই গরমে বিশেষ করে শিশু ও বয়স্ক মানুষের অবস্থা বেশি খারাপ। খেটে খাওয়া মানুষের ত্রাহিদশা।

[caption id="attachment_428897" align="aligncenter" width="1280"] ছবি: ভোরের কাগজ[/caption]

এই গরমে পথচারী বিশেষ করে খেটে খাওয়া মানুষের তৃষ্ণা মেটাতে ঠান্ডা পানি ও শরবত খাওয়াচ্ছে শাহবাজ ফাউন্ডেশন। রাজধানীর মৌচাক এলাকার ফরচুন মার্কেটের সামনে বিনামূল্যে তারা এই পানীয় খাওয়াচ্ছে। বড় বড় দুটি পাত্রের একটিতে বরফ পানি ও অন্যটিতে শরবত রাখা। পছন্দ অনুযায়ী যে যা চাইছেন তাকে গ্লাসে করে তাই দেয়া হচ্ছে। রিকশাচালক, সিএনজি চালকরা এসে সেখানে ভিড় করছেন। উৎসুক জনতাও এই সুযোগে ঠান্ডা পানীয়তে একটু গলা ভিজিয়ে নিচ্ছেন।

ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী মো. কাউসার ভোরের কাগজ লাইভকে জানান, শাহবাজ ফাউন্ডেশনের অফিস মগবাজার গাবতলা এলাকায়। তীব্র গরমে পথচারী ও দরিদ্র মানুষের তৃষ্ণা মেটাতেই তাদের এই আয়োজন। আজ মঙ্গলবার থেকে তাদের বিনামূল্যে পানি ও শরবত খাওয়ানোর এই উদ্যোগ শুরু হয়েছে। যতদিন গরম থাকবে ততদিনই এই কার্যক্রম চলবে। আজ কার্যক্রমের প্রথম দিন তারা ৭/৮ জন স্বেচ্ছাসেবী এই কাজে অংশ নিচ্ছেন। আগামীকাল থেকে এই কর্যক্রমের ব্যাপ্তি বাড়বে। স্বাস্থ্যসম্মত ভাবেই তারা এই শরবত বানাচ্ছেন এবং বিতরণ করছেন।

কাউসার জানান, এই ফাউন্ডেশন বিভিন্ন সময় বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে থাকে। এ বছর রমজানে বিনামূল্যে ইফতার বিতরণ ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সেহেরি বিতরণ করেছে এই ফাউন্ডেশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App