×

জাতীয়

‘বুলবুলি’ গানের গায়ক ঋতুরাজের ঈদ কেটেছে জেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২৩, ০৭:৪৯ পিএম

‘বুলবুলি’ গানের গায়ক ঋতুরাজের ঈদ কেটেছে জেলে

নায়ক ঋতুরাজ

‘বুলবুলি’ গানের গায়ক ঋতুরাজের ঈদ কেটেছে জেলে

নায়ক ঋতুরাজ

মিউজিক্যাল ফ্র্যাঞ্চাইজি ‘কোক স্টুডিও বাংলার ‘বুলবুলি’ গান গেয়ে সারা দেশে ব্যাপক জনপ্রিয়তা পান শিল্পী ঋতুরাজ বৈদ্য। কিন্তু তিনিই পুলিশের করা মাদক মামলায় ঈদ কাটিয়েছেন কারাগারে। গুলশান থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলায় ১৮ এপ্রিল তাকে কারাগারে পাঠানো হয়। এরপর ৩০ এপ্রিল তিনি জামিন পান। ফলে এবার ঈদ কারাগারে বসেই কাটাতে হয়েছে জনপ্রিয় এ গায়ক ঋতুরাজকে।

সোমবার (৮ মে) আদালতে গুলশান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি জানান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৭ এপ্রিল রাত ১০টার দিকে রাজধানীর গুলশান থানার গুলশান-২ এ রূপায়ন টাওয়ারের সামনে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুর রহমানের সরকারি গাড়িতে তার ড্রাইভার অতুলচন্দ্র মন্ডল বসা ছিলেন। এসময় ঋতুরাজ বৈদ্য মদ্যপ অবস্থায় হেঁটে গাড়ির সামনে এসে গাড়ির ফ্ল্যাগ স্ট্যান্ড, বাম পাশের লুকিং গ্লাস ও বাম পাশের হেডলাইট ভেঙে ফেলেন। এসময় তাকে জিজ্ঞাসাবাদ করলে দেখা যায়, তিনি মদ্যপ অবস্থায় আছেন। তখন তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তারপর জরুরি বিভাগে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করে তার পাকস্থলী ওয়াশ করেন। এ ঘটনায় গুলশান থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) হোসনে মোবারক বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

পরদিন ১৮ এপ্রিল তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা এছকান্দার আলী সরদার। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে, একই ঘটনায় অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুর রহমানের গাড়ির চালক ১৮ এপ্রিল বাদী হয়ে গুলশান থানায় আরেকটি মামলা দায়ের করেন। ওই মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১৭ এপ্রিল রাত ১০টার দিকে রাজধানীর গুলশান-২ এ রূপায়ন টাওয়ারের সামনে তিনি অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুর রহমানের সরকারি গাড়িতে বসা ছিলেন। এসময় ঋতুরাজ বৈদ্য মদ্যপ অবস্থায় হেঁটে গাড়ির সামনে এসে গাড়ির গতিরোধ করেন এবং গাড়ি সরাতে বলেন। গাড়ি সরাতে দেরি হওয়ায় ঋতুরাজ গাড়ির ফ্ল্যাগ স্ট্যান্ড, বাম পাশের লুকিং গ্লাস ও বাম পাশের হেডলাইট ভেঙে ফেলেন এবং তাকে (চালক) মারধর করে তার পকেটে থাকা ৩২৫০ টাকা ছিনিয়ে নেন। গাড়ি ভাঙচুরের ঘটনায় এক লাখ ৫০ হাজার টাকা ক্ষতিসাধন হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। পরবর্তীতে এ মামলায় ঋতুরাজকে ২৬ এপ্রিল শ্যোন অ্যারেস্ট দেখানো হয়।

আদালত সূত্রে জানা যায়, পুলিশের মাদক মামলায় ঋতুরাজ ২৫ এপ্রিল এক হাজার টাকা মুচলেকায় জামিন পান। অপর মামলায় ৩০ এপ্রিল জামিন পান। দুই মামলায় জামিন পেয়ে বর্তমানে কারামুক্ত আছেন ঋতুরাজ।

দুই মামলার বিষয়ে জানতে চাইলে গায়ক ঋতুরাজের আইনজীবী আল মামুন রাসেল বলেন, নিতান্ত আক্রোশের বশবর্তী হয়ে তার বিরুদ্ধে এসব মামলা করা হয়। আমরা আদালতে সব বিষয় উপস্থাপন করলে আদালত সন্তুষ্ট হয়ে তাকে জামিন দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App