×
Icon ব্রেকিং
সৈয়দপুর বিমানবন্দরে লাইটিং সিস্টেমে ত্রুটির কারনে শন্ধ্যার পর বিমান ওঠানামা বন্ধ

জাতীয়

মুক্তি রানী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মে ২০২৩, ০৭:১০ পিএম

মুক্তি রানী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

নেত্রকোনায় মুক্তি রানী হত্যার বিচারের দাবিতে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। ছবি: ভোরের কাগজ

মুক্তি রানী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি
মুক্তি রানী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

নেত্রকোনার প্রেমনগর-ছালিপুরা বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মুক্তি রানী বর্মন হত্যাকারীর দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

শুক্রবার (৫ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ করে তারা। সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রকৌশলী শম্পা বসু। সভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ, সাংগঠনিক সম্পাদক রাজীব কান্তি রায়, দপ্তর সম্পাদক অনিক কুমার দাস ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ঢাকা নগর শাখার সভাপতি সেলিনা ইয়াসমিন কনা, সাধারণ সম্পাদক রুখশানা আফরোজ আশা। সমাবেশ পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শোভন রহমান।

সমাবেশে নেতারা বলেন, দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি আছে তা বোঝার উপায় নেই। একজন স্কুল শিক্ষার্থীকে দিনের আলোয় প্রকাশ্যে কুপিয়ে আসামি পালিয়ে যায় ও সেই আসামিকে পুলিশ দ্রুত গ্রেপ্তার করতে ২৪ ঘণ্টারও বেশি সময় লাগে।

সমাবেশে নেতারা উদ্বেগ প্রকাশ করে বলেন, এর আগেও দেখা গেছে ক্ষমতা ও অর্থের দাপটে অপরাধীরা পার পেয়ে যায়। যখন অপরাধ করেও অপরাধীর শাস্তি হয় না, তখন অপরাধ সমাজে প্রতিষ্ঠিত হয় ও অপরাধীরা বেপরোয়া হয়ে ওঠে। তারা অবিলম্বে গ্রেপ্তারকৃত আসামী কাউছারের দ্রুত বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

নেতারা আরো বলেন, সামাজিক অবক্ষয় আজ কোন জায়গায় পৌঁছেছে যে, একজন বখাটে দিনের পর দিন একজন ছাত্রীকে উত্যক্ত করে চলেছে। মেয়েটি ভয়ে ভয়ে স্কুলে যায়, আর বখাটে সন্ত্রাস করে বেড়ায়। ফলে এমন বর্বর হত্যাকাণ্ডের দ্রুত বিচার করা যেমন জরুরি, তার সঙ্গে সঙ্গে ইভটিজিং, মাদক, নারী নির্যাতন ও অপসংস্কৃতির বিরুদ্ধে সামাজিক আন্দোলনও জরুরি।

তারা অবিলম্বে মুক্তি হত্যার বিচার দাবি করেন, সেই সঙ্গে দেশে নারীর অবাধ চলাচল ও জীবনের নিরাপত্তায় যে প্রতিবন্ধকতা ও আতঙ্ক বিরাজ করছে তার বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App