×

জাতীয়

এসএসসি পরীক্ষায় বহিষ্কার ৩৮, অনুপস্থিত ৩২ হাজার ৩৫৬ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২৩, ০৭:০৪ পিএম

এসএসসি পরীক্ষায় বহিষ্কার ৩৮, অনুপস্থিত ৩২ হাজার ৩৫৬ জন

ছবি: সংগৃহীত

এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিন বাংলা ২য় পত্র পরীক্ষায় ৩২ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদিন সারাদেশের ৩৮ জন শিক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এ সময় কোন পরিদর্শকে বহিষ্কার করা হয়নি।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বাংলা ২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে এ তথ্য জানানো হয়েছে।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। দ্বিতীয় দিনে মঙ্গলবার পরীক্ষা ছিলো ১৮ লাখ ৯৩ হাজার ১৮ জনের। এদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ১৮ লাখ ৬০ হাজার ৬৬২ জন। অনুপস্থিত ছিলেন ৩২ হাজার ৩৫৬ জন। ১৭ হাজার ৪২৭ জন এসএসসি পরীক্ষার্থী, ১১ হাজার ৬২৯ জন দাখিল পরীক্ষার্থী এবং ৩ হাজার ৩০০ জন এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষার্থী দ্বিতীয় দিনের পরীক্ষা দেননি। নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনের এসএসসি পরীক্ষায় অংশ নেন ১৪ লাখ ৯০ হাজার ৭৮৫ জন, দাখিল পরীক্ষায় অংশ নেন ২ লাখ ৪৭ হাজার ৭৩ জন এবং এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় অংশ নেন ১ লাখ ২২ হাজার ৮০৪ জন।

জানা গেছে, নয়টি সাধারণ বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডের ৪ হাজার ৩৪২ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ৮২০ জন, কুমিল্লা বোর্ডের ২ হাজার ৩৬৩ জন, যশোর বোর্ডের ১ হাজার ৯২০ জন, চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ৬১২ জন, সিলেট বোর্ডের ৯৭০ জন, বরিশাল বোর্ডের ১ হাজার ৫২ জন, দিনাজপুর বোর্ডের ২ হাজার ৩৬১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৯৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে মঙ্গলবার বহিষ্কৃত হয়েছেন ৩৮ জন। এদের মধ্যে এসএসসি পরীক্ষার বহিষ্কার হয়েছেন ১২ জন পরীক্ষার্থী। মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা বহিষ্কৃত হয়েছেন ১৪ জন। আর এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ১২ জন পরীক্ষার্থী।

এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, রাজশাহী বোর্ডে ২ জন, কুমিল্লা ২ জন, যশোর বোর্ডে ১ জন, বরিশাল বোর্ডে ১ জন, দিনাজপুর বোর্ডে ১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৪ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App