×

জাতীয়

নতুন রাষ্ট্রপতি বুধবার যাবেন টুঙ্গিপাড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৩, ০৮:৫১ এএম

নতুন রাষ্ট্রপতি বুধবার যাবেন টুঙ্গিপাড়া

নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ফাইল ছবি

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী সোমবার (২৪ এপ্রিল) শপথ নেবেন। ওই দিন বেলা ১১টায় বঙ্গভবনে তাকে শপথ পড়াবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। গত ১১ এপ্রিল জাতীয় সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে নিজ কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

সাক্ষাৎকালে মন্ত্রিপরিষদ সচিব স্পিকারকে নবনির্বাচিত রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠানের দিনক্ষণ বিষয়ে অবহিত করেন।

এদিকে রাষ্ট্রপতির কর্মসূচি থেকে জানা গেছে, শপথ নেয়ার পরদিন মঙ্গলবার সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ওইদিনই বেলা সোয়া ১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন তিনি।

পরদিন ২৬ এপ্রিল বুধবার টুঙ্গিপাড়া সফর করবেন নতুন রাষ্ট্রপতি। এরপর বৃহস্পতিবার বেলা ১১টা ২০ মিনিটে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অপর্ণ করবেন। একইদিন বেলা ১১টা ৪৫ মিনিটে বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করবেন তিনি।

প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে নির্বাচিত হন মো. সাহাবুদ্দিন। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। এই পদে আর কোনো প্রার্থী না থাকায় তাকে ওই দিন রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করেন রাষ্ট্রপতি নির্বাচনের নির্বাচনী কর্তা ও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App