×

জাতীয়

সব বাধা দূরে ঠেলে ট্রেনের ছাদে অসংখ্য যাত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ১০:১০ পিএম

https://www.youtube.com/watch?v=nsmuRfpArOI

ঈদ যাত্রার চতুর্থ দিন কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে হাজারো মানুষের ভিড়। অনেক স্ট্যান্ডিং টিকেট কেটে আবার অনেক বিনা টিকেটে স্টেশনে প্রবেশ করে ট্রেনের কামরায় স্থান না পেয়ে ছাদে উঠে পড়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাত আটটার দিকে এসব মানুষের ঢল নামে। বিশেষ করে শেষ মুহূর্তে গার্মেন্টস ছুটি হওয়ায় হাজারো মানুষ কমলাপুর, বিমানবন্দর ও গাজীপুর স্টেশনের বাধা উপেক্ষা করে ট্রেনে বা ট্রেনের ছাদে উঠে পড়েন। এসময় কমলাপুরে আইন-শৃঙ্খলা বাহিনী কিছুটা বাধা দিতে পারলেও বিমানবন্দর রেলস্টেশনের গেট ও বেড়া ভেঙে শত শত মানুষ প্ল্যাটফর্মে প্রবেশ করে ট্রেনের ছাদে উঠে যাত্রা করছে বলে জানা গেছে।

[caption id="attachment_424557" align="aligncenter" width="720"] বৃহস্পতিবার রাতে কমলাপুর, বিমানবন্দর ও গাজীপুর রেলস্টশনে ট্রেনের ছাদে করেই ঈদযাত্রা করে ঘরমুখো যাত্রীরা। বিমানবন্দর রেলস্টেশন থেকে ছবিটি তুলেছেন ভোরের কাগজের ফটোসাংবাদিক মামুন আবেদীন[/caption]

এসময় নাড়ির টানে বাড়ি ফেরার জন্য অসংখ্য মানুষকে বিনা টিকেটে ট্রেনের ছাদে চড়তে দেখা গেছে। যদিও কর্তৃপক্ষের মতামত তারা বাধা দেয়ার চেষ্টা করছে, কিন্তু বিরাট এলাকা নজরদারির আওতায় আনা আজ বৃহষ্পতিবার রাতে সম্ভব হচ্ছে না।

বিশেষ করে রাত আটটার দ্রুতযান ও পরে লালমনি এক্সপ্রেসের ছাদে ভিতরে তিল ধরনের ঠাই নেই। স্টেশনের আইন শৃঙ্খলা বাহিনী বাধা দেয়ার প্রবল চেষ্টা করে ব্যর্থ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App