×

জাতীয়

গ্যাস দুর্ঘটনা: পাম্প থেকে ছিটকে গেল সিলিন্ডার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ০১:০২ এএম

গ্যাস দুর্ঘটনা: পাম্প থেকে ছিটকে গেল সিলিন্ডার

প্রতীকী ছবি

গ্যাস দুর্ঘটনা: পাম্প থেকে ছিটকে গেল সিলিন্ডার

ছবি: সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ীতে ক্যাব এক্সপ্রেস বিডি নামে একটি পেট্রোল পাম্পে সিলিন্ডারে গ্যাস ভরার সময় এক ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। এতে বিস্ফোরিত হয়ে অন্তত ৫ জন আহত হয়েছেন।

বুধবার (১৯ এপ্রিল) রাত সাড়ে দশটার দিকে হঠাৎ দুটি সিলিন্ডার বিস্ফোরণের পর উড়ে গিয়ে ৫০০ গজ দূরে পড়ে। একটি পড়েছে যাত্রাবাড়ী ফ্লাইওভারের ওপরে। আরেকটি আঘাত এনেছে একটি বাসার চতুর্থ তলায়।

এ ঘটনায় ফ্লাইওভারের কেউ আহত না হলেও ওই বাসার সাড়ে চার বছরের এক শিশু আহত হয়েছে। শিশুটির নাম মোহাম্মদ ইসমাইল।

পুলিশের ওয়ারি বিভাগের ডিসি জিয়াউল হাসান তালুকদার বলেন, বেশ কিছু খালি সিলিন্ডার একটি গাড়িতে ছিল। গাড়িতে খালি সিলিন্ডার গুলো রেখে পাম্প থেকে গ্যাস ভরা হচ্ছিল। গ্যাস ভরার সময় হঠাৎ দুটি সিলিন্ডার দুইদিকে ছিটকে যায়। এরপর পাম্প থেকে গ্যাস লিক হয়ে বাইরে ছড়াতে থাকে। পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। তিতাসসহ অন্য সংস্থার লোকজনকে খবর দেয়া হয়। পুরো এলাকাটি পুলিশ ব্যারিকেড দিয়ে রেখেছে। ভাগ্যবশত এই ঘটনায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। পেট্রোল পাম্প থেকে যাতে আগুন ছড়াতে না পারে এ বিষয়ে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি। বিস্ফোরণের পর পেট্রোল পাম্পে আগুন ধরলে বড় ধরনের বিপদ হতে পারত।

আহত শিশু ইসমাইলের চাচাতো ভাই মো. রায়হান বলেন, হঠাৎ বিকট শব্দ শুনি। এরপর বাসার চতুর্থ তালার গ্রিল ও জানালার গ্লাস ভেঙে পড়ে। এতে ইসমাইল আহত হয়েছে। স্থানীয় একটি হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে। সে শঙ্কা মুক্ত আছে।

এলাকাবাসী জানায় ক্যাবএক্স পাম্পে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বিভিন্ন কন্টেইনারে সিলিন্ডারের মাধ্যমে ঝুঁকি নিয়ে গ্যাস বিক্রি করে আসছে। যাত্রাবাড়ী থানার ওসি মফিজুল আলম ঘটনাস্থলে এসে গ্যাস কোম্পানিসহ বিভিন্ন স্থানে ফোন করে গ্যাস পাইপলাইন বন্ধের চেষ্টা করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App