×

জাতীয়

বিদেশী পর্যটকদের হয়রানি বন্ধে ট্যুরিস্ট পুলিশের তৎপরতা বৃদ্ধি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৩, ১১:৪৯ এএম

বিদেশী পর্যটকদের হয়রানি বন্ধে ট্যুরিস্ট পুলিশের তৎপরতা বৃদ্ধি

ফাইল ছবি

বিদেশী পর্যটকদের হয়রানি করলে উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল ও মিডিয়া উইং) নাদিয়া ফারজানা।

তিনি সম্প্রতি শিশুদের প্রথম আন্তর্জাতিক গণমাধ্যম ‘চাইল্ড মেসেজ’- এর অনলাইন সংলাপ “শোনো আমাদের কথা” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে টুরিস্ট পুলিশ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। দেশের ১০৪ টি পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। তা সত্বেও যদি কোন ব্যক্তি কোন বিদেশী পর্যটককে অহেতুক হয়রানি করে, তাহলে বাংলাদেশ পুলিশ তাদের যথাযথ শাস্তির ব্যবস্থা করবে।

জানা যায়, লিউক ডেম্যান্ট নামে অস্ট্রেলীয় একজন পর্যটক চার দিন আগে ফেসবুকে একটি ভ্রমণ ভিডিও আপলোড করেন। সেখানে দেখা যায়, কারওয়ান বাজারে একজন প্রবীণ ব্যক্তি ডেম্যান্টের সঙ্গে বিরক্তিকর আচরণ করছেন। ট্যুরিস্ট পুলিশের নজরে এলে বিষয়টি তেজগাঁও থানা পুলিশকে জানানো হয়। তেজগাঁও থানা পুলিশ ইউটিউবার ও ব্লগার লিউক ডেম্যান্টকে বিব্রত করার অভিযোগে মো. কালু (৬০) নামে একজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো. কালু তার অপরাধ স্বীকার করেন। পরে আদালত তাকে ২০০ টাকা জরিমানা করেন। আদালতের নির্দেশে মো. কালু জরিমানার অর্থ আদালতে জমা দিয়ে আদালতের হাজতখানা থেকে মুক্ত হন।

আলজাজিরা নেটওয়ার্কের বাংলাদেশ প্রধান ফয়সাল মাহমুদ, অভিনেতা কাবিলাসহ দেশের বিভিন্ন জেলা থেকে শিশু-কিশোররা এই ভার্চুয়াল সংলাপে অংশ নেন। চাইল্ড মেসেজ-এর নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App