×

জাতীয়

বাস টার্মিনালগুলোতে যাত্রীর ভিড় নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ১১:২৮ এএম

বাস টার্মিনালগুলোতে যাত্রীর ভিড় নেই

ছবি: সংগৃহীত

সকাল থেকেই পরিবার-পরিজন নিয়ে ঢাকা ছাড়ছে নগরবাসী। গাবতলী, মহাখালী ও সাদাবাদ বাস টার্মিনালগুলো থেকে নির্দিষ্ট সময় বিভিন্ন গন্তব্যে একের পর বাসগুলো ছেড়ে যাচ্ছে। তবে টিকিট কাউন্টার গুলোতে যাত্রীর চাপ নেই। অনলাইনে আগেভাগে টিকিট কেটে রাখায় সব রুটের যাত্রীরা নির্দিষ্ট সময় বাস কাউন্টারে এসেই বাসে উঠে পড়ছেন। কাউকে টিকিটের জন্য ছোটাছুটি করতে হয়নি। এ কারণে বাস টার্মিনাল ও বাস কাউন্টারগুলো বেশ ফাঁকা রয়েছে।

এদিকে ঢাকা ছেড়ে যাওয়া যানবাহনের কারণে সব সড়ক-মহাসড়কেও যানবাহনের চাপ বেড়েছে। কোথাও কোথাও হালকা যানজটের সৃষ্টি হয়েছে। ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে, ঢাকা-গাজীপুর মহাসড়কে বুধবার (১৯ এপ্রিল) ভোর থেকেই যানবাহনের চাপ বেড়েছে।

ফলে কিছু জায়গায় ধীরগতিতে চলছে যানবাহন। তবে এখনো তীব্র যানজটের সৃষ্টি হয়নি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় ধীর গতিতে অতিক্রমের সময় যানবহন ও যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে বলে জানা গেছে। রাস্তা থেকে যাত্রী ওঠানামা করা এবং সিগন্যালের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর-লাঙ্গলবন্দ এলাকা পর্যন্ত যানবাহন কিছুটা ধীরগতিতে চলাচল করছে।

ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর থেকে বরপা পর্যন্ত বিভিন্ন স্থানে প্রতিদিনই যানজট লেগে থাকে। ইজ্জত টা শুরু হওয়ায় এই সড়কে যানবাহনের চাপ আরো বেড়েছে। তাছাড়া বরপা বাসস্ট্যান্ডে স্থানীয় পর্যায়ে চলাচলের গাড়ির স্ট্যান্ড আছে। এতে রাস্তার অনেক অংশ দখল হয়ে যায়। অন্যদিকে মহাসড়কের রূপসী ও বরাবতে উভয় দিকের লিংক রোডের মুখে লেগুনা, ইজিবাইক ও রিকশা দাঁড় করিয়ে রাখার ফলেও যানজটের সৃষ্টি হয়। যানজট হয় এমন এলাকাগুলোর ট্রাফিক ব্যবস্থাপনার নজরদারি না করলে এই সড়কে ভয়াবহ যানজটের সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

একই অবস্থা সৃষ্টি হয়েছে ঢাকা গাজীপুর মহাসড়কে। এই মহাসড়কের ভোগড়া, বাসন, টঙ্গী রেলস্টেশন এলাকায় যানবাহনের চাপ থাকায় সব ধরনের যানবাহনকে ধীরগতিতে চলতে হচ্ছে।

শিমুলিয়া এবং পাটুরিয়া ফেরিঘাটে মোটরসাইকেল প্রাইভেটকারসহ যানবাহনের চাপ বেড়েছে। সকাল থেকে মুন্সিগঞ্জ শিমুলিয়া ফেরিঘাটে যথারীতি দুটি ফেরিতে মোটরসাইকেল পারাপার শুরু হয়। ভোর থেকে শুরু হয়ে সকাল ১১টা পর্যন্ত চার বারে এক হাজারের বেশি মোটরসাইকেল পার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App