×

জাতীয়

১৭ এপ্রিলের যাত্রীদের নিয়ে ছাড়লো স্পেশাল সোনার বাংলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৩, ০৯:২৭ এএম

১৭ এপ্রিলের যাত্রীদের নিয়ে ছাড়লো স্পেশাল সোনার বাংলা

ছবি: সংগৃহীত

সিগনাল ভুলের কারণে দুর্ঘটনা কবলিত সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির ১৭ এপ্রিল তারিখের যাত্রা বাতিল করে রেলওয়ে। সেই ১৭ এপ্রিলের টিকেট কাটা যাত্রীদের নিয়ে একটি স্পেশাল সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন বুধবার (১৯ এপ্রিল) সকাল ৮টায় কমলাপুর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়।

এর আগে গত ১৬ এপ্রিল চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সাতটি কোচ দুর্ঘটনার কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়। পরে চলাচলের অনুপযোগী হওয়ায় ঢাকা থেকে চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেসের ১৭ এপ্রিলের (সোমবার) যাত্রা বাতিল করে বিজ্ঞপ্তি জারি করে রেলওয়ে।

সেদিনের ট্রেনে যাবার জন্য টিকেট কাটেন ৫৮৪ জন যাত্রী। তবে শিডিউল বাতিল করায় এর মধ্যে ২৬৭টি টিকিট রি-ফান্ড করা হয়। আর বাকি ৩১৭ জন যাত্রী আজ (বুধবার) ট্রেনটিতে গমন করেন।

উল্লেখ্য, গত রবিবার সন্ধ্যায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর স্টেশনে মালবাহী ট্রেনকে ধাক্কা দিয়ে উল্টে যায় সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ কয়েকটি বগি। পরে এ ঘটনায় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের চালক (লোকোমাস্টার) মো. জসিম উদ্দিন, সহকারী লোকোমাস্টার মো. মহসীন ও গার্ড আবদুল কাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App