×

জাতীয়

ঈদে ফিটনেসবিহীন গাড়ি চলতে পারবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ০৭:০৯ পিএম

ঈদে ফিটনেসবিহীন গাড়ি চলতে পারবে না

ছবি: ভোরের কাগজ

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে পারবে না। হাইওয়েতে বন্ধ থাকবে নসিমন-ভটভটি যানবাহনের চলাচল।

ঈদুল ফিতর উপলক্ষে সড়ক ও মহাসড়কে সুষ্ঠু যানবাহন চলাচলের নিমিত্তে পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। সোমবার (১৭ এপ্রিল) বিকেলে পুলিশ সদরদপ্তরের হল অব প্রাইডে সভাটি অনুষ্ঠিত হয়।

সমন্বয় সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন, ঢাকা জেলা সড়ক পরিবহন যানবাহন ইউনিয়ন এবং ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন না করা, বাসের ছাদে ও পণ্য পরিবহনকারী যানবাহনে যাত্রী বহন না করার জন্য পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান আইজিপি। এ সময় পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ অতীতের ন্যায় আগামী ঈদেও যানবাহন চলাচলে পুলিশকে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস প্রদান করেন। আইজিপি বলেন, আমরা সবাই মিলে একযোগে কাজ করলে জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।

সভার পরেই আইজিপি সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারদের সঙ্গে এক ভার্চুয়াল সভায় মিলিত হন। এ সময় তিনি বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে যানজট নিরসন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। আইজিপি বলেন, বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। তিনি এক্ষেত্রে বাজার কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

পুলিশ প্রধান বলেন, যে কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটার সঙ্গে-সঙ্গে দ্রুত ব্যবস্থা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। তিনি আরো বলেন, বিপণিবিতান শপিংমল ও বাজারের নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসা বাড়ির নিরাপত্তা জোরদার করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয় এ সময়। এছাড়াও আইজিপি ঈদের জামাতস্থলের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনা দিয়ে বলেন, আমরা সবাই মিলে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করলে একটি সুন্দর ঈদ উপহার দিতে সক্ষম হবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App