×

জাতীয়

অগ্নিকাণ্ডে বিএনপি জড়িত থাকতে পারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ১০:০০ পিএম

রাজধানীর বিভিন্ন বিপণিবিতানে অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি জড়িত থাকতে পারে বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জ্বালাও-পোড়াও তাদের (বিএনপির) পুরনো অভ্যাস। আন্দোলন জমানোর জন্য বিএনপি আগুন লাগানোর কৌশল বেছে নিতে পারে।

রবিবার (১৬ এপ্রিল) বিকেলে রাজধানীর মিরপুরের কাফরুলে দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন। খবর বাসসের।

সেতুমন্ত্রী বলেন, আন্দোলন জমাতে বিএনপি আগুন লাগানোর কৌশল বেছে নিলো কিনা, সেটা এখন বড় প্রশ্ন। এই রহস্য অবশ্যই উদঘাটন করা হবে।

সারা দেশের নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার বিষয়ে জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, আগুনসন্ত্রাসের বিরুদ্ধে এখন থেকে সতর্ক অবস্থানে থাকতে হবে। আগুন নিয়ে খেললে তার সমুচিত জবাব দেয়া হবে। সে জন্য প্রস্তুত থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ইফতার করার আগে রোজা মুখে মির্জা ফখরুল (বিএনপির মহাসচিব) কীভাবে এত মিথ্যা বলেন? প্যাথলজিক্যাল লায়ার হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম। তার মুখ দিয়ে মিথ্যা ছাড়া কিছু শুনবেন না। ইফতারের আগে মিথ্যা কেন বলে রোজা রেখে? বিএনপি হচ্ছে ওই ধরনের ধর্মানুরাগী।

তিনি আরো বলেন, বিএনপি এখন বৈঠক শুরু করেছে বিদেশিদের সঙ্গে, আমেরিকার সঙ্গে। আমেরিকা নাকি উদ্বেগ প্রকাশ করেছে নির্বাচন নিয়ে। আমেরিকা আমাদেরও আমন্ত্রণ জানিয়েছে। আমরা মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের আমন্ত্রণ গ্রহণ করেছি। বৈঠকে পিটার হাস একবারও উদ্বেগের কথা বলেননি। তত্ত্বাবধায়ক নিয়ে তাদের মাথাব্যথা নেই। মাথাব্যথা বিএনপি ও সমমনা দলগুলোর।

ওবায়দুল কাদের বলেন, আমরা জীবিত থাকতে, মুক্তিযুদ্ধের চেতনা জীবিত থাকতে সাম্প্রদায়িক, জঙ্গিবাদী অপশক্তিকে ক্ষমতায় আসতে দেয়া হবে না।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেনের সভাপতিত্বে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App