×

জাতীয়

নির্বাচনী সামগ্রী নিতে জেলা কর্মকর্তাদের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ০৫:০৭ পিএম

আসন্ন পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্রসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী কমিশন (ইসি) থেকে সংগ্রহ করতে জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্দেশনায় বলা হয়েছে, ১৮ এপ্রিল পর্যন্ত নির্বাচন ভবন থেকে এসব নির্বাচনী উপকরণসামগ্রী বিতরণ করা হবে।

রবিবার (১৬ এপ্রিল) ইসির ক্রয় ও মুদ্রণ শাখার সিনিয়র সহকারী সচিব (চলতি দায়িত্ব) মুহাম্মদ এনাম উদ্দীনের পাঠানো নির্দেশনায় বিষয়টি জানানো হয়েছে। সেখানে বলা হয়, পাঁচটি সিটি করপোরেশন (গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট) নির্বাচন ও স্থানীয় পরিষদের অন্যান্য নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্রসহ প্রাথমিক নির্বাচনী সামগ্রী আগামী ১৮ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন সময়ে বিতরণ করা হবে। ওই নির্বাচনী সামগ্রী নেয়ার জন্য সংশ্লিষ্ট সিনিয়র জেলা বা জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশিত হয়ে অনুরোধ করা যাচ্ছে।

তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ এপ্রিল, মনোনয়ন বাছাই ৩০ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ৮ মে, প্রতীক বরাদ্দ ৯ মে ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে। খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে, প্রত্যাহারের শেষ সময় ২৫ মে ও ভোটগ্রহণ ১২ জুন। রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে, প্রত্যাহারের শেষ সময় ১ জুন ও ভোটগ্রহণ ২১ জুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App