×

জাতীয়

সুইপার কলোনীতে আগুন, ছেলের পর মায়ের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ০১:০৪ পিএম

সুইপার কলোনীতে আগুন, ছেলের পর মায়ের মৃত্যু

ফাইল ছবি

রাজধানীর ওয়ারী সুইপার কলোনিতে আগুনের ঘটনায় ছেলের বউ ও ছেলের পর মারা গেলেন মা কান্তা রানী (৬০)। শনিবার দিবাগত রাত ১২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন। তিনি জানান, কান্তা রানীর শরীরে ১৫ শতাংশ দগ্ধ হয়েছিলো। এছাড়া সেপটিসেমিয়ায় আক্রান্ত হয়েছিলেন।

গত ২৭ মার্চ দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এই আগুনের ঘটনা ঘটে। ভোর ৫টার দিকে ফায়ার সার্ভিস সদস্যরা দগ্ধ ৭ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

দগ্ধরা হলেন রাজু বসাক (৩৬), তার স্ত্রী শান্তি রানী দাস (২৭), মা কান্তা রানী (৬০), দুই ছেলে কৃষ্ণ দাস (৭) ও লক্ষণ দাস (৩)। আর প্রতিবেশী গীতা রানী দে (৬৫) ও আফজাল (৫২)।

চিকিৎসাধীন এরআগে ২ এপ্রিল মারা যান কান্তা রানীর ছেলের বউ শান্তি রানি দাস (২৭)। আর ৩১ মার্চ মারা যান তার ছেলে রাজু বসাক (৩৬)।

এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন রাজুর দুই ছেলে কৃষ্ণ ও লক্ষণ দাস।

মৃত রাজুর ভাতিজা হেরাম শেট্টি শিবা জানান, তারা সুইপারের কাজ করেন। থাকেন ওয়ারী জয়কালি মন্দির সংলগ্ন হানিফ ফ্লাইওভার ব্রিজের নিজে গড়ে তোলা কলোনিতে। ওইদিন ভোরে সেখানে আগুন লাগার পর তারা দগ্ধ হন।

তিনি জানান, দুর্ঘটনার কিছুদিন আগে কলোনির ঘরগুলোর মাটির নিচে ওয়াসা তাদের লাইন মেরামতের কাজ করে। এরপর থেকে রাজু'র ঘরে নিচ থেকে গ্যাস বের হতো। গ্যাসের প্রচুর গন্ধ বের হতো। সেই গ্যাস থেকেই আগুন লেগেছে বলে ধারণা তার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App