×

জাতীয়

পাঁচ শ’ পরিবারের হাতে ঈদের খুশি তুলে দিলেন আ. লীগ নেতা জাহিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ০৫:৫৬ এএম

পাঁচ শ’ পরিবারের হাতে ঈদের খুশি তুলে দিলেন আ. লীগ নেতা জাহিদ

ছবি: ভোরের কাগজ।

পাঁচ শ’ পরিবারের হাতে ঈদের খুশি তুলে দিলেন আ. লীগ নেতা জাহিদ

ছবি: ভোরের কাগজ

পাঁচ শ’ পরিবারের হাতে ঈদের খুশি তুলে দিলেন আ. লীগ নেতা জাহিদ

ছবি: ভোরের কাগজ

করোনা মহামারি ও ইউক্রেন যুদ্ধের কারণে গোটা বিশ্বে দরিদ্র মানুষের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বাংলাদেশেও পড়েছে সেই দারিদ্রতার প্রভাব। আসছে রোজার ঈদে অনেকই হয়তো নতুন কাপড় কিনতে পারবে না। ঈদে কাপড় কিনতে না পারা পরিবারগুলোতে থাকবে না ঈদের আনন্দ। সেই ভাবনা বিবেচনায় নিয়ে পাঁচশত পরিবারের হাতে ঈদের উপহার তুলে দিলেন তুরাগ থানা আওয়ামী লীগের সাবেক কার্যকরী সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি বি এম জাহিদ হাসান।

বুধবার (১২ এপ্রিল) তুরাগ থানার বিভিন্ন এলাকার পাঁচশত পরিবারের হাতে শাড়ি-লুঙ্গি এবং নগদ টাকা ঈদ উপহার হিসেবে তুলে দেন তিনি। এছাড়া যারা সামাজিক লজ্জার কারণে প্রকাশ্যে ঈদ উপহার নিতে পারবে না বলে মনে হয়েছে রাতের বেলা তাদের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেওয়া হচ্ছে এই ঈদ উপহার।

[caption id="attachment_422374" align="aligncenter" width="781"] ছবি: ভোরের কাগজ[/caption]

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মগানগর উত্তর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিছুর রহমান এবং প্রধান বক্তা ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহীম হোসেন মুন।

এবিষয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, এটা কোনো দান বা সাহায্য নয়। এটা ঈদের উপহার, ঈদের খুশি। আমরা সবাই বলি ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। একা একা তো কখনো আনন্দ উপভোগ করা যায় না, সবাইকে নিয়ে একসাথে আনন্দ উপভোগ করলেই তখন খুশি হওয়া হওয়া যায়। আমি সেই ঈদের খুশিটাই সাধ্য মতো মানুষের সাথে ভাগাভাগি করেছি। এছাড়া আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিজ নিজ এলাকার মানুষের পাশে দাঁড়াতে বলেছেন। প্রধানমন্ত্রীর প্রতিটি নির্দেশনা আমি কর্তব্য হিসেবে পালন করি।

[caption id="attachment_422375" align="aligncenter" width="779"] ছবি: ভোরের কাগজ[/caption]

এর আগে গত ফেব্রয়ারি মাসে ভোলা জেলার মনপুরা থানার অসহায় রিকশা চালক বাবার ক্যান্সার আক্রান্ত মাদ্রসা পড়ুয়া ১২ বছরের ছেলে জাহিদুল ইসলামের চিকিৎসা এবং লেখাপড়ার দায়িত্ব নিয়ে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন তুরাগের এই জনপ্রিয় তরুণ নেতা বি এম জাহিদ।

এছাড়াও করোনা ভাইরাসের শুরু থেকে শেষ পর্যন্ত দেশব্যাপী অসংখ্য অসহায় পরিবারকে খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেন বিএম জাহিদ। এমনকি যেসব পরিবার কারো কাছে সাহায্য চাইতে পারতো না সেই পরিবারকে খুঁজে বের করে রাতের বেলা বাসায় বাসায় গিয়ে খাদ্য ও অর্থ সহায়তা করেছেন তিনি। আবার সাম্প্রতিককালে সিলেটের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের খাদ্য ও অর্থ সহায়তা দিয়েছেন। তাছাড়া অনেক পরিবারকে বাড়ি নির্মাণে সার্বিক সহযোগিতা করেছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App