×

জাতীয়

অনলাইন জুয়ার টকা লেনদেন, গ্রেপ্তার ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ০৩:২৫ পিএম

অনলাইন জুয়ার টকা লেনদেন, গ্রেপ্তার ৫

ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশের বিশেষায়িত এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতরা হলেন-মো. সিরাজুল ইসলাম ওরফে ওয়াসীম (৩৩), মো. মনিরুল ইসলাম ওরফে মুন্না (৩৪), মো. শরিফুল ইসলাম (৪৫), আব্দুল হাকিম (৩০) ও মো. তানভীর ইসলাম ওরফে সোহাগ (৩৫)।

বুধবার (১২ এপ্রিল) এটিইউয়ের মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

এটিইউ জানিয়েছে, প্রতারণার উদ্দেশ্যে অনলাইনে জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইল ব্যাংকিং ব্যবহার করে অবৈধ লেনদেন করে আসছিল গ্রেপ্তারকৃতরা।

এ কাজে তারা বেট-৩৬৫, গেস বেটবাজ ৩৬৫, গেস এভিবিডব্লিউ সনি ০১২৩. ড্রিমজ ৪৪৪.কম, গেস স্কাইফেয়ার ২৪৭ ও লাভ ৮০১ নামে বিভিন্ন অনলাইন জুয়া সাইট এবং মাস্তি ২৪৭ নামে বিভিন্ন অনলাইন জুয়া অ্যাপস ব্যবহারের বিষয়ে সাধারণ মানুষ উদ্বুদ্ধ করতো।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, এটিইউয়ের একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিকে গতকাল মঙ্গলবার (১১ এপ্রিল) রাজশাহী মেট্রোপলিটন এলাকার এয়ারপোর্ট থানাধীন তকিপুর মধ্যপাড়ায় অভিযান চালিয়ে মোঃ সিরাজুল ইসলাম ওরফে ওয়াসীমকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজশাহীর রাজপাড়া থানা এলাকার লক্ষীপুর থেকে মোঃ মনিরুল ইসলাম ওরফে মুন্নাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো বলেন, ওই দুজনকে জিজ্ঞাসাবাদ করা হলে তারা তাদের অপর সহযোগী ও সুপার এজেন্ট সম্পর্কে তথ্য দিয়ে জানায় যে, তাদের সুপার এজেন্টসহ কয়েকজন ব্যক্তি পবা উপজেলা গেটে আবুল হোসেন মার্কেটের ভিতরের একটি দোকান ঘরে বসে প্রতিনিয়ত অনলাইন জুয়ার কার্যক্রম পরিচালনা করে। তাদের তথ্যের ভিত্তিতে ওই দোকান ঘরে অভিযান চালিয়ে বাকি ৩জনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, ১ লাখ ১৭ হাজার ২০০ টাকা, ১টি সিঙ্গার অ্যান্ড্রয়েড টিভি, ১টি রাউটার, ১টি ডায়েরি ও ১টি মিনি প্যাড উদ্ধার করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, অনলাইন জুয়া প্ল্যাটফর্মে আসক্ত হয়ে যুবসমাজসহ সাধারণ জনগণ সর্বশান্ত ও ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। গ্রেপ্তারকৃতরা অনলাইন জুয়া পরিচালনার মাধ্যমে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন করার অপরাধে তাদের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় মামলা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App