×

জাতীয়

মিয়ানমারে নারী ক্রিকেট দলকে কেন পাঠায়নি বাফুফে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২৩, ০৯:৪৫ পিএম

মিয়ানমারে নারী ক্রিকেট দলকে কেন পাঠায়নি বাফুফে

মিয়ানমারে নারী ক্রিকেট দলকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কেন পাঠায়নি সেই বিষয়ে কারণ অনুসন্ধানে ক্রীড়া মন্ত্রণালয়কে তদন্তের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

সোমবার (১০ এপ্রিল) এই সুপারিশ করা হয়।

এর আগে টাকার অভাবে বাংলাদেশ নারী ফুটবল দল মিয়ানমারে অলিম্পিক বাছাইপর্ব খেলতে যেতে না পারায় গত ২৮ মার্চ এক ভিডিও বার্তায় বাফুফের পক্ষ থেকে বিষয়টি জানিয়েছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। এরপর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের দায় চাপান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ওপর। এ বিষয়ে তিনি বলেন, বরাদ্দ চেয়েও টাকা পাননি তারা।

নারী ফুটবল দলকে মিয়ানমার পাঠাতে না পারা নিয়ে কম জল ঘোলা হয়নি। দেশের দুই শীর্ষ ফেডারেশন বাফুফে ও বিসিবির মধ্যে বাগযুদ্ধ গড়িয়েছে অনেক দূর। বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন সংবাদ সম্মেলনে গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে খোঁচা মেরেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। তার জবাবে সালাউদ্দিনকেও একহাত নিয়েছিলেন বিসিবি সভাপতি।

দুই শীর্ষ ফেডারেশন প্রধানের এভাবে প্রকাশ্যে দ্বন্দ্বে জড়ানো নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছিলেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি অত্যন্ত সম্মানিত মানুষ, আমাদের একজন জীবন্ত কিংবদন্তি। খেলাধুলায় তার অবদান অবশ্যই অবিস্মরণীয়। খেলাধুলার জগতে তার অবদানকে আমরা কৃতজ্ঞচিত্তে শ্রদ্ধা জানাই। কিন্তু উনি ক্রিকেট বোর্ডের সভাপতিকে নিয়ে যে কথাটি বলেছেন তা অশোভনীয় বক্তব্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App