×

জাতীয়

স্বাধীনতা বিরোধীদের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২৩, ০১:৪৩ পিএম

স্বাধীনতা বিরোধীদের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছি

ফাইল ছবি

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘৭১ এ আমরা একবার স্বাধীনতা বিরোধী পাক সেনা ও এদেশের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে লড়াই করে ১৬ ডিসেম্বর স্বাধীনতা লাভ করি। কিন্তু দুঃখের বিষয় স্বাধীনতার ৫২ বছর পরেও এখনো সেই স্বাধীনতা বিরোধীরা দেশকে নিয়ে চক্রান্ত করছে।

আজ সোমবার (১০ এপ্রিল) জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে সভাপতিত্ব করছিলেন।

রেলমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীরা গণতন্ত্র ধ্বংস করতে ও এদেশকে পাক ঘরনার একটি সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর চক্রান্ত করে যাচ্ছে। এখনো তারা নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে, নানা ভাবে দেশের স্বাধীনতা, সার্বভৌমিত্ব নিয়ে চক্রান্ত করছে। কিন্তু দুঃখের বিষয় আমরা আবারো এসব দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিনিয়ত লড়াই সংগ্রাম চালিয়ে যাচ্ছি । প্রয়োজনে দেশকে এসব চক্রান্তকারীদের হাত থেকে মুক্ত করতে আবারো একটা মুক্তিযুদ্ধ করবো।

তিনি বলেন, বিএনপি জামাত জোট ক্ষমতায় এসে রেল ব্যবস্থাকে ধ্বংস করে দেয়। আর শেখ হাসিনা সরকার ২০১১ সালে রেল মন্ত্রণালয়কে পৃথক মন্ত্রণালয় করে রেলকে উন্নয়ন করে চলেছে। প্রধানমন্ত্রী নেতৃত্বে আমরা রেলকে বিশ্ব মানে উন্নীত করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App