×

জাতীয়

ঈদ উপলক্ষে ১৩ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩, ০২:৪৬ পিএম

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মোট ১৩ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার (৯ এপ্রিল) ঈদুল ফিতর উপলক্ষে সড়কপথে যাতায়াত নিরাপদ এবং নির্বিঘ্ন করতে এক প্রস্তুতিমূলক সভায় এ কথা জানান তিনি। সেতুমন্ত্রী বলেন, ঈদের দিন, ঈদের আগের পাঁচ দিন ও পরের সাতদিনসহ মোট ১৩ দিন ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা থাকবে। সড়কপথে ও পরিবহনে শৃঙ্খলাজনিত ঘাটতি রয়ে গেছে। আরও সিক্স-ফোর লেনের রাস্তা করার পরিকল্পনা সরকারের আছে। তবে, শৃঙ্খলা নিয়ে আসাটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। গাজীপুরের বাস র‌্যাপিড ট্রানজিট মানুষকে ভোগান্তিতে ফেলছে। এখানে ঈদের সময় রাস্তা যানজটমুক্ত রাখতে হবে বলে জানান তিনি। দেশের উত্তরাঞ্চলের দিকেও বিশেষ নজর দেয়ার নির্দেশনা দিয়েছেন সেতুমন্ত্রী।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বেশি ভাড়া আদায় কোথাও কোথাও কমেছে; কিন্তু বন্ধ হচ্ছে না। স্টেশনের বাইরে নিয়ে গিয়ে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া তোলা হচ্ছে। ভিআইপিদের নিয়ম না মেনে উল্টোপথে চলার সমালোচনা করেন ওবায়দুল কাদের। আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে পদক্ষেপ নিয়ে উদাহরণ তৈরির আহবানও জানান তিনি।

মোটরসাইকেলে চড়ে রাস্তায় ক্ষমতাসীন দলের ক্ষমতা দেখালে পদক্ষেপ নেয়ার নির্দেশও দেন মন্ত্রী। গত ১ এপ্রিল বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২ এপ্রিল থেকে সিএনজি পাম্পসমূহ বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধ থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App