×

জাতীয়

বাংলাদেশ-ভারত উন্নয়নের পরিপূরক: প্রণয় ভার্মা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৩, ১২:৩৪ এএম

বাংলাদেশ-ভারত উন্নয়নের পরিপূরক: প্রণয় ভার্মা

বৃহস্পতিবার ভারতীয় হাইকমিশনে ‘ভারত বিচিত্রা’ পত্রিকার সুবর্ণজয়ন্তী বক্তব্য রাখেন হাইকমিশনার প্রণয় ভার্মা। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমান দ্বিপক্ষীয় সম্পর্ক পারস্পরিক উন্নয়নের পরিপূরক হচ্ছে। নয়াদিল্লি তার প্রতিবেশী নীতিতে ঢাকাকে প্রথম গণ্য করে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। তিনি বলেন, আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক আজ সত্যিই বহুমুখী এবং পারস্পরিক উন্নয়নের পরিপূরক।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) ভারতীয় হাইকমিশনে ‘ভারত বিচিত্রা’ পত্রিকার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এর বিশেষ সংস্করণের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আরো পড়ুন: মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে ভারত বিচিত্রার সুবর্ণজয়ন্তী উদযাপন

প্রণয় ভার্মা বলেন, ভারত ও বাংলাদেশ এমন একটি চমৎকার সম্পর্ক উপভোগ করছে, বিশ্বে যার জুড়ি মেলা ভার।

তিনি আরো বলেন, ভারত বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেয়। আমরা প্রায়ই যেমনটি বলে থাকি, আমাদের কাছে প্রতিবেশী প্রথম, আসলে প্রতিবেশী দ্বিতীয় বাংলাদেশই প্রথম।

ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত যখন জি-টোয়েন্টির প্রেসিডেন্ট হয়, নয়াদিল্লি সেই গুরুত্বপূর্ণ বহুজাতিক প্ল্যাটফর্মের আলোচনায় যোগ দিতে বাংলাদেশকে বিশেষ অতিথি দেশ হিসেবে আমন্ত্রণ জানায়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও মহাপরিচালক কবি মোহাম্মদ নুরুল হুদা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App