×

জাতীয়

সুপ্রিম কোর্ট বারে বিক্ষোভ-ভাঙচুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৩, ০৭:১০ পিএম

সুপ্রিম কোর্ট বারে বিক্ষোভ-ভাঙচুর

ছবি: সংগৃহীত

ইফতারকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে সমিতির দুটি হল রুমে ইফতার মাহফিলের জন্য নির্ধারিত স্থানে দুই পক্ষের আইজীবীদের মধ্যে হাতাহাতি এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় হল রুমে ইফতার মাহফিলের ব্যানার, চেয়ার, টেবিল ভাঙচুর করা হয়।

বিকেলে সমিতির অ্যাডহক কমিটির নেতারা ২ নং হল রুমে প্রবেশ করে ইফতার মাহফিলের ব্যানার টানাতে গেলে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা বাধা দেয়। একপর্যায়ে তাদের ব্যানার কেড়ে নেয়। এসময় দুই পক্ষের আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। একই সময় বিএনপি সমর্থক আইনজীবীরা কালোপতাকা মিছিল নিয়ে হল রুমে প্রবেশ করেন। এতে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে চেয়ার টেবিল ফেলে দেয়া হয়। এরপর সমিতির ১ নং হল রুমে দুই পক্ষের আইনজীবীরা প্রবেশ করে। সেখানে ভাঙচুর চালানো হয়।

এর আগে কালো পতাকা মিছিল করেন বিএনপি সমর্থক আইনজীবীরা। অপরদিকে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরাও সুপ্রিম কোর্ট বারের  সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে অবস্থান নিয়ে পাল্টা বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার দুপুর একটায় বিএনপি সমর্থক কয়েক শ’ আইনজীবী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গনে বিক্ষোভ করেন। তারা সমিতির নতুন কমিটির ইফতার পার্টিতে অংশগ্রহণ না করতে প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতির প্রতি আহ্বান জানিয়েছেন।

বিএনপি সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী এএম মাহবুব উদ্দিন খোকন বলেন, সুপ্রিম কোর্টে গুণ্ডামি চলবে না, ভোট চুরি চলবে না। অ্যাটর্নি জেনারেলের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনার ডিএজি-এএজিদের থামান। তা না হলে অপনার বিরুদ্ধে স্লোগান দিতে বাধ্য হবো।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া ও সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ বিক্ষোভে অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App