×

জাতীয়

২২টি স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩, ০৭:৩০ পিএম

২২টি স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দর্শনা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৪ কেজি ৪১৬ গ্রাম ওজনের ২২টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে।

বুধবার (৫ এপ্রিল) সকালে এই স্বর্ণ আটক করা হয়।

বিজেপি সূত্রে জানা গেছে, বিজিবি'র মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার দর্শনা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এই খবর পাওয়ার পর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানার নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল দর্শনা সীমান্তের উথুলী এলাকায় অ্যাম্বুশ করে অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি টহলদল এক ব্যক্তিকে মোটরসাইকেল যোগে উথুলী অতিক্রম করে দর্শনার দিকে যেতে দেখে। এ সময় বিজিবি সদস্যরা পিছু ধাওয়া করে দর্শনা রেলক্রসিংয়ের পাশ থেকে ২২টি স্বর্ণের বার ও একটি মোটরসাইকেলসহ মো. সাঈদ খানকে (৪২) আটক করে। আটক সাঈদ দর্শনা থানার দর্শনা মোবারকপুর গ্রামের বাসিন্দা। তার পিতার নাম মো. আব্দুর রাজ্জাক মণ্ডল।

জব্দকৃত স্বর্ণের ওজন ৪ কেজি ৪১৬ গ্রাম ও আনুমানিক মূল্য ৩ কোটি ৭৪ লাখ ৮৯ হাজার ১৩৪ টাকা।

স্বর্ণের বার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করে তার বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের ও স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা কোষাধ্যক্ষ (ট্রেজারি) অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App