×

জাতীয়

ঢাবি নীল দলের নেতৃত্বে ড. সীতেশ চন্দ্র বাছার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩, ০২:৪৩ পিএম

ঢাবি নীল দলের নেতৃত্বে ড. সীতেশ চন্দ্র বাছার

ছবি: ভোরের কাগজ

ঢাবি নীল দলের নেতৃত্বে ড. সীতেশ চন্দ্র বাছার

ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের তিন সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির সভাপতি পদে মনোনীত হয়েছেন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের গণিত ভবন মিলনায়তনে এক সভায় নতুন এই নেতৃত্ব দায়িত্বভার গ্রহণ করেন। কমিটির বাকি দু'জন সদস্যের মধ্যে যুগ্ম-আহ্বায়ক হিসেবে অধ্যাপক মো. আমজাদ আলী ও অধ্যাপক রফিকুল ইসলামকে মনোনয়ন প্রদান কারা হয়েছে। নতুন এই কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

নীল দলের আহ্বায়ক কমিটির মূল নেতৃত্বে একজন আহ্বায়ক ও দুজন যুগ্ম আহ্বায়কসহ বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটের প্রতিনিধি মিলিয়ে ৩৯ থেকে ৪২ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

[caption id="attachment_420494" align="alignnone" width="1080"] ছবি: ভোরের কাগজ[/caption]

নতুন এই কমিটির আহ্বায়ক পদে মনোনীত হওয়ায় সংগঠনের পরবর্তী কার্যক্রম সম্পর্কে অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার ভোরের কাগজকে বলেন, শিক্ষকদের নানা ইস্যুতে আমাদের কাজ করতে হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও পঠন-পাঠন প্রক্রিয়া যাতে আরো বেগবান হয় সে লক্ষ্যে কাজ করে যাবো। বিশ্ববিদ্যালয়ে সকল দল মত নির্বিশেষে যেন সবাই সুবিধা পায়। এ সময় সরকারের দৃষ্টিভঙ্গি অনুযায়ী একটি সহকারী প্রতিষ্ঠান হিসেবে এই কাজগুলো করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এর আগে অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার ফার্মেসি অনুষদের নীল দলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি ফার্মেসি অনুষদের নির্বাচিত ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. আমজাদ আলী বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি কলা অনুষদের নীল দলের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। আরেক যুগ্ম আহ্বায়ক অধ্যাপক রফিকুল ইসলাম বর্তমানে সামাজিক বিজ্ঞান অনুষদের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর আগে নীল দলের সদ্য সাবেক আহ্বায়ক কমিটির আহ্বায়ক ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, যুগ্ম আহ্বায়ক হিসেবে অধ্যাপক ড. মো. আকরাম হোসেন ও অধ্যাপক ড. মো. আবদুর রহিম দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App