×

জাতীয়

৯ ঘণ্টা পর জাতীয় জরুরি সেবার ৯৯৯ চালু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৩, ০৮:৪৭ পিএম

৯ ঘণ্টা পর জাতীয় জরুরি সেবার ৯৯৯ চালু

ছবি: সংগৃহীত

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের কারণে প্রায় ৯ ঘণ্টা বন্ধ থাকার পর জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯ আবার চালু হয়েছে। বঙ্গবাজারের কাছের আবদুল গণি সড়কের রেলভবনের পাশে ৯৯৯-এর কার্যালয় অবস্থিত। আর বঙ্গবাজার-সংলগ্ন পুলিশ সদর দপ্তরে এই সেবার টেলিফোন লাইন, বিদ্যুৎ-সংযোগসহ অন্যান্য সরঞ্জাম রয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টার দিকে বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটের পাশাপাশি বিমানবাহিনী ও সেনাবাহিনীর সম্মিলিত চেষ্টায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন লাগার পর সকাল সাড়ে ১০টা থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। সে সময় জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা আনোয়ার সাত্তার মুঠোফোনে প্রথম আলোকে বলেছিলেন, বঙ্গবাজার ও এর আশপাশের এলাকায় ‘পাওয়ার ব্যাকআপ’ না থাকায় এই সেবা বন্ধ হয়ে যায়।

পুলিশ সদর দপ্তর থেকে সাময়িকভাবে এ সেবা বন্ধ থাকার সময় জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার স্টেশনের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছিল। আগুন নিয়ন্ত্রণে আসার পর সন্ধ্যা ৭টা ২০ মিনিট থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সেবা কার্যক্রম আবার চালু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App