×

জাতীয়

জরুরি সেবা ৯৯৯ সাময়িক বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৩, ০১:০৪ পিএম

জরুরি সেবা ৯৯৯ সাময়িক বন্ধ

ফাইল ছবি

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সেবা সাময়িক বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর সোয়া ১২টায় পুলিশ হেডকোয়ার্টার্স থেকে গণমাধ্যমকে পাঠানো ক্ষুদে বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার স্টেশনের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে পুলিশ হেডকোয়ার্টার্সের পক্ষ থেকে।

এর আগে সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগে বঙ্গবাজার মার্কেটে। আগুন নিয়ন্ত্রণ আনতে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট কাজ করছে। সঙ্গে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরাও কাজ করছেন।

বঙ্গবাজারের টিনশেড দোতলা মার্কেট পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এর মধ্যে এখনো দাউ দাউ করে জ্বলছে আগুনের লেলিহান শিখা।

গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকেও যোগ দিয়েছে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে মোট ৫০টি ইউনিট; তবুও সম্ভব হচ্ছে না নিয়ন্ত্রণে আনা। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি।

তবে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, তারা সাধ্যমতো আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। এ জন্য আশপাশের সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হলের পুকুর থেকে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস। তাতেও সংকট না কাটায় হেলিকপ্টারে করে হাতিরঝিল থেকে পানি আনা হচ্ছে। অতিরিক্ত মানুষ সেখানে যাওয়ার কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিস সদস্যদের। বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে বেশ কয়েকজন দমকলকর্মী আহত হন। প্রথমে তারা বঙ্গবাজারের আগুন নেভাতে গিয়ে সাততলা এনেক্স মার্কেট ভবনে ঢোকেন। পরে সেখানেও আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় তারা সেখানে আটকা পড়েন। খবর পেয়ে তাদের আহতাবস্থায় সেখান থেকে বের করে আনা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। তাদের ঢাকা মেডিকেল এবং শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App