×

জাতীয়

নির্বাচনী মালামাল ছিনিয়ে নেয়ার চেষ্টা, পুলিশসহ আহত ২৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ১১:৫৩ পিএম

নির্বাচনী মালামাল ছিনিয়ে নেয়ার চেষ্টা, পুলিশসহ আহত ২৫

ছবি: সংগৃহীত

নির্বাচনী মালামাল ছিনিয়ে নেয়ার চেষ্টা, পুলিশসহ আহত ২৫

গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫ নং ওয়ার্ডে নির্বাচনের ফলাফল বাতিলের দাবি জানিয়ে বিক্ষোভ করেছেন পরাজিত তিন প্রার্থীর সমর্থকরা। এসময় নির্বাচনী মালামাল ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হলে পরাজিত প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে সদর থানার ওসি ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

সোমবার (২০ মার্চ) লতিফপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের কাজীর বাজার এলাকার চরমানিকদাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন, সদর থানার ওসি মো. জাবেদ মাসুদ (৪৫), এসআই নাজমুল আলম (৩৫), এএসআই আসাদুজ্জামান (৪২), পুলিশ সদস্য রোকন মিয়া (২৮), মুস্তাফিজুর রহমান (৫৫), পারভেজ (৩২), ২৩ আনসার ব্যাটেলিয়নের সহকারী প্লাটন কমান্ডার মো. হায়দার আলী (৫৮), আনসার সদস্য সবুজ বালা (৩২), শাওন বিশ্বাস (২২), লক্ষ্মী বিশ্বাস (১৮), এসিল্যান্ডের গাড়ি চালক ইব্রাহিম শরীফ (৩৩), গুলিবিদ্ধ কালাম শেখ (৩৫), ইয়াসিন শেখ (২৮), সম্রাট মোল্লা (৩২)। গ্রেপ্তার এড়াতে আহত অন্যরা শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। আহত পুলিশ সদস্যদের চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

সদর থানার আহত ওসি জাবেদ মাসুদ জানান, সোমবার লতিফপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ৫ নং ওয়ার্ডের নির্বাচনী ফলাফলে সাবু মোল্লাকে বিজয়ী ঘোষণা করে নির্বাচনী মালামাল নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনী কর্মকর্তারা জেলা সদরে ফিরছিলেন। এসময় পরাজিত অপর তিন প্রার্থী মতিয়ার রহমান ফকির, পলু মোল্লা ও ইব্রাহিম কাজী এবং তাদের সমর্থকেরা নির্বাচন বাতিলের দাবি জানিয়ে হামলা চালিয়ে নির্বাচনী মালামাল ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়।

এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষ শুরু হলে পুলিশ শটগানের গুলি নিক্ষেপ করে। এতে সদর থানার ওসি ও আইনশৃঙ্খলা বাহিনীর ১০ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়। এর মধ্যে পুলিশের গুলিতে আহত হয়েছে অন্তত তিনজন। সংঘর্ষ চলাকালে সদর সহকারী কমিশনার (ভূমি) ও ওসির গাড়িতে হামলা-ভাঙচুর করা হয়।

তিনি আরও জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় খাইরুল কাজী (২২) ও কালাম শেখকে (৩৫) আটক করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App