×

জাতীয়

নির্বাচনের সময় সাংবাদিকদের হয়রানি করলে ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০১:২৯ পিএম

নির্বাচনের সময় সাংবাদিকদের হয়রানি করলে ব্যবস্থা
নির্বাচনের সময় সাংবাদিকদের হয়রানি করলে ব্যবস্থা

ছবি: ভোরের কাগজ

যে কোন নির্বাচনের সময় ইসি অনুমোদিত কার্ড থাকার পরও পুলিশ সাংবাদিকদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

সোমবার (১৩ মার্চ) আগামী জাতীয় সংসদ ও স্থানীয় সরকার নির্বাচনে পেশাগত কাজ করার ক্ষেত্রে সাংবাদিকদের জন্য নীতিমালা প্রস্তুত করার আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সিইসি এমন হুঁশিয়ারি দেন।

মতবিনিময় সভায় নির্বাচন কমিশনে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) কমিটি ও সিনিয়র  সদস্যরা অংশ নেন।

ভোটের সময় ইন্টারনেটের গতি কমিয়ে দেয়া, ভোটের সময় পেশাগত কাজ করার জন্য কার্ড দেয়া হলেও কেন্দ্রে ঢুকতে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বাধা দেয়াসহ নানা সমস্যার কথা তুলে ধরেন সাংবাদিকরা।

এসব অভিযোগের প্রেক্ষিতে সিইসি সাংবাদিকদের তাদের পেশাগত কাজ নির্বিঘ্নে করার ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন।

ভোটের সময় ইন্টারনেটের গতি কমিয়ে দেয়ার বিষয় নিয়ে করা প্রশ্নের জবাবে সিইসি বলেন, সরকার স্বচ্ছতা বিশ্বাস করলে ও ভালো নির্বাচন চাইলে ভোটের দিন নেটওয়ার্কের গতি কমিয়ে দেয়া ঠিক হবে না।

কাজী হাবিবুল আউয়াল বলেন, বর্তমান কমিশন অবাধ সাংবাদিকতায় বিশ্বাস করে। দায়িত্বশীলতার সঙ্গে সাংবাদিকরা সংবাদ পরিবেশন করলে একটি স্বচ্ছ নির্বাচন করা সম্ভব হবে। ভোটের সময় সাংবাদিকতার নীতিমালা সংশোধন করারও কথা জানান প্রধান নির্বাচন কমিশনার।

এসময় অন্য চার কমিশনার, ইসির অতিরিক্ত ও যুগ্ম সচিবরা অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App