×

জাতীয়

রাজপথে সক্রিয় বিএনপি-আওয়ামী লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ১১:২২ এএম

রাজপথে সক্রিয় বিএনপি-আওয়ামী লীগ

ছবি: সংগৃহীত

সারাদেশের মহানগর ও জেলা পর্যায়ে আজ মানববন্ধন করছে বিএনপি ও তার মিত্ররা। আর আন্দোলন মোকাবিলায়  পাল্টা কর্মসূচি হিসেবে  শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।

শনিবার (১১ মার্চ) সারাদেশে যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি হিসেবে মানববন্ধনের ঘোষণা দেয় বিএনপি। দলটির যুগপৎ আন্দোলন সঙ্গীরা ঢাকায় মানববন্ধন করছে। এ মানববন্ধন থেকে আগামী ১৮ মার্চ নতুন কর্মসূচি ঘোষণা করবে তারা। তবে কী ধরনের কর্মসূচি দেয়া হবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বিদ্যুৎ, চাল, ডাল, তেল, কৃষি উপকরণ ও শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং ‘বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন’ ও বেগম খালেদা জিয়ার ‘নিঃশর্ত মুক্তি’সহ ১০ দফা দাবি আদায়ের উদ্দেশে এ মানববন্ধন করছে বিএনপিসহ অন্যান্য দলগুলো।

জানা গেছে, বিএনপির যুগপৎ আন্দোলন সঙ্গীদের মধ্যে গণতন্ত্র মঞ্চ বেলা ১১টায় বিজয়নগর পানির ট্যাংকের উল্টো দিকে ফার্স হোটেলের সামনে, ১২ দলীয় জোট বেলা ১১টায় বিজয়নগর পানির ট্যাংক সংলগ্ন এলাকায়, জাতীয়তাবাদী সমমনা জোট বেলা ১১টায় পুরানা পল্টনে আল রাজী কমপ্লেক্সের সামনে, গণফোরাম বেলা ১১টায় মতিঝিল অফিস সামনে নটরডেম কলেজ উল্টো দিকে থেকে, গণতান্ত্রিক বাম ঐক্য জোট বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করছে। আর এলডিপি দুপুর ৩টায় কাওরান বাজার এফডিসি সংলগ্ন অফিস সামনে মানববন্ধন করবে।

অন্যদিকে বিএনপি ও মিত্রদের এ কর্মসূচির বিপরীতে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ। কেন্দ্রীয়ভাবে উত্তর ও দক্ষিণ ঢাকার দুই প্রান্ত থেকে এ সমাবেশ শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App