×

জাতীয়

নিহতদের মরদেহ হস্তান্তর শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০১:২৫ এএম

নিহতদের মরদেহ হস্তান্তর শুরু

ছবি: সংগৃহীত

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের ক্যাফে কুইন নামে (১৮০/১) ভবনে বিস্ফোরণের ঘটনায় নিহতদের মরদেহ হস্তান্তর কার্যক্রম শুরু হয়েছে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের মরদেহ হস্তান্তর করা হচ্ছে।

মঙ্গলবার (৭ মার্চ) রাত সাড়ে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্বজনদের কাছে রাহাত (১৮) নামে একজনের মরদেহ হস্তান্তর করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ঢাকা একেএম হেদায়েতুল ইসলাম।

এখন পর্যন্ত ১৮ জন নিহতের মধ্যে ১৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবীর কুমার দাশ।

আবেদনের পরিপ্রেক্ষিতে ১৬ জনের মরদেহ হস্তান্তরের অনুমতি দিয়েছে ঢাকা জেলা প্রশাসন। এদিকে, নিহতদের পরিবারকে তাৎক্ষণিকভাবে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিচ্ছে ঢাকা জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ক্ষতিপূরণ দেয়া হচ্ছে। আর্থিক সহায়তা, চিকিৎসা সহায়তা, খাদ্য সহায়তা থেকে শুরু করে স্বজনদেরও সব ধরনের সহায়তা দেয়া হবে।

আরো পড়ুন: নিহতদের ৫০ হাজার, আহতদের ২৫ হাজার টাকা করে সহায়তা

তিনি বলেন, বুথ থেকে নিহতদের তাৎক্ষণিক ৫০ হাজার, গুরুতর আহতদের ২৫ হাজার, সামান্য আহতদের ১৫ হাজার আর্থিক সহায়তা দেয়া হবে।

প্রসঙ্গত, গুলিস্তান বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণে ১৮ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (৭ মার্চ) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে ভোরের কাগজের প্রতিবেদক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিস্ফোরণে নিহতরা হলেন- মো. সুমন (২১), ইসহাক মৃধা (৩৫), মুনসুর হোসেন (৪০), মো. ইসমাইল (৪২), আল আমিন (২৩), রাহাত (১৮), মমিনুল ইসলাম (৩৮), নদী বেগম (৩৬), মাঈন উদ্দিন (৫০), নাজমুল হোসেন (২৫), ওবায়দুল হাসান বাবুল (৫৫), আবু জাফর সিদ্দিক (৩৪), আকুতি বেগম (৭০), মো. ইদ্রিস (৬০), নুরুল ইসলাম ভূইয়া (৫৫), হৃদয় (২০), সম্রাট ও সিয়াম (১৮)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App