×

জাতীয়

গুম-খুনের মামলা হলে আ.লীগের কেউ নির্বাচন করতে পারবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৪:৫৯ পিএম

গুম-খুনের মামলা হলে আ.লীগের কেউ নির্বাচন করতে পারবে না

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ওয়ান–ইলেভেনের দুর্নীতির সব মামলাসহ ১২ বছরের গুম, খুন, দুর্নীতির মামলা হলে আওয়ামী লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবে না বলে মন্তব্য করেছেন। এসব মামলায় আওয়ামী লীগ নেতাদেরও জেলে যেতে হবে।

শুক্রবার (৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব বন্দি নেতাদের মুক্তির দাবিতে এ কর্মসূচির আয়োজন করে ‘বাংলাদেশ নাগরিক অধিকার’ নামের একটি সংগঠন। আয়োজক সংগঠনের সভাপতি এমএ জাহাঙ্গীর আলম এতে সভাপতিত্ব করেন।

সভায় আমীর খসরু বলেন, ওয়ান-ইলেভেনে খালেদা জিয়ার চেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে বেশি মামলা ছিল, তারা ক্ষমতায় এসে সব মামলা প্রত্যাহার করে নিয়েছে। আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে গেলে তাদের সব মামলা চালু করা হবে ও তাদের প্রত্যেককে জেলে ঢুকিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, যারা ভোট চোর তাদের দেশ পাহারার দায়িত্ব দেওয়া যায় না। এই সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। এদের বিতাড়িত করলেই দেশ নিরাপদ। সরকারবিরোধী আন্দোলন ঘিরে কাউকে জেলে নিলে লাভ হবে না। সব নেতাকর্মীরা আন্দোলনে ঐক্যবদ্ধভাবে নামবে, এ সরকার রেহাই পাবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App