×

জাতীয়

ভারতীয় অপহৃত কিশোরী টঙ্গী থেকে উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৯:৫৭ এএম

ভারতীয় অপহৃত কিশোরী টঙ্গী থেকে উদ্ধার

ছবি: ভোরের কাগজ

ভারতীয় অপহৃত কিশোরী টঙ্গী থেকে উদ্ধার

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা থেকে অপহৃত এক কিশোরীকে গাজীপুরের টঙ্গী থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া ওই কিশোরীর নাম শ্রীজা পাল।

বৃহস্পতিবার (২ মার্চ) আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন- ১১) এর একটি দল কিশোরীটিকে উদ্ধার করে।

এপিবিএন-১১ এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) শাহীনা আমীন জানান, ওই কিশোরী ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণার বনগাঁও, দেবগড় গ্রামের প্রদীপ পালের মেয়ে। গত ২০ জানুয়ারি প্রদীপ পাল বনগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়, বাংলাদেশের খুলনা জেলার বাটিয়াঘাটা থানার চক্রাখালী গ্রামের কমলেশ বিশ্বাসের ছেলে কৌশিক বিশ্বাস তার ১৪ বছর বয়সী শিশু কন্যা শ্রীজা পালকে অপহরণ করে ঢাকার আশেপাশে কোথাও অবস্থান করছে।

পরে বিষয়টি ভারতীয় হাই কমিশন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়কে অবহিত করা হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাংলাদেশ পুলিশকে এ বিষয়ে জানানো হয়। এরপর এপিবিএন-১১ এর একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে টঙ্গী পশ্চিম থানাধীন আউচপাড়া রসুলবাগের একটি বাসা থেকে কিশোরীটিকে উদ্ধার করে এবং কৌশিক বিশ্বাসকে (১৫) গ্রেপ্তার করে।

এপিবিএন-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) কাজী রুবাইয়াত রুমী জানান, এপিবিএন হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা ও ১১ এপিবিএন এর সাইবার টিমের সহযোগিতায় অভিযানটি পরিচালনা করা হয়। পরবর্তীতে এ বিষয়ে টঙ্গী পশ্চিম থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা রুজু করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App