×

জাতীয়

ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৩, ০২:৩৯ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ চার্জগঠনের আদেশ দেন। এর মাধ্যমে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।

এদিন রাসেলকে কারাগারে থেকে আদালতে হাজির করা হয়। অন্যদিকে আরেক আসামি শামীমা নাসরিন জামিন পেয়ে পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পিপি মোহাম্মদ নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করেন।

এরআগে, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ডিজিটাল মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে আলমগীর হোসেন নামে এক গ্রাহক ইভ্যালির রাসেল ও শামীমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাড্ডা থানায় মামলাটি করেন।

এজাহারে বলা হয়, বাদী ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ইভ্যালিতে কম মূল্যে অফার দেখে মোট ২৮ লাখ টাকার বিভিন্ন পণ্য অর্ডার করেন তিনি। কিন্তু নির্ধারিত ৪৫ কার্যদিবসের মধ্যে ইভ্যালি ডেলিভারি দেয়নি। এভাবে টাকা আত্মসাৎ করে। এরপর গত ১৬ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের উপপরিদর্শক প্রদীপ কুমার রাসেল ও শামীমাকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App