×

জাতীয়

তিন দিনের সফরে বাংলাদেশে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪৮ এএম

তিন দিনের সফরে বাংলাদেশে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

বিমানবন্দরে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরোকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ছবি: সংগৃহীত

তিন দিনের সফরে বাংলাদেশের রাজধানী ঢাকায় পৌঁছেছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো। আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ঢাকায় পৌঁছান তিনি।

বিকেলে বাংলাদেশে চালু হচ্ছে আর্জেন্টিনার দূতাবাস। রাজধানীর বনানীতে এ দূতাবাসের উদ্বোধন করবেন আর্জেনটাইন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বাংলাদেশ সফরে মিশন উদ্বোধনের পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন সান্তিয়াগো ক্যাফিয়েরো। সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বৈঠকের পর দুই দেশের মধ্যে ফুটবল ও কৃষি খাতে সহযোগিতাসহ চারটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

তার নির্ধারিত সূচি অনুযায়ী, আগামীকাল মঙ্গলবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করবেন তিনি। এ ছাড়া আগামীকাল বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে মতবিনিময় করবেন সান্তিয়াগো ক্যাফিয়েরো। এরপর অনূর্ধ্ব–১৪ ফুটবলারদের প্রীতি ফুটবল ম্যাচ দেখবেন তিনি। বেসরকারি সংস্থা ব্র্যাক ও সুপারশপ ইউনিমার্টের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে সহযোগিতার বিষয়েও মতবিনিময় করবেন ক্যাফিয়েরো।

কাতার বিশ্বকাপের সময় আর্জেন্টিনার প্রতি নিঃস্বার্থ ভালোবাসা ও সমর্থনের জন্য বাংলাদেশকে নতুন করে চেনে আর্জেন্টিনার মানুষ। বিশ্বকাপ ফুটবলের উন্মাদনাতেই দুই দেশের মধ্যে যোগাযোগের পর আবার দেশটির দূতাবাস চালু হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App