×

জাতীয়

চালু হলো মেট্রোরেলের ‘উত্তরা সেন্টার’ স্টেশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩৪ এএম

চালু হলো মেট্রোরেলের ‘উত্তরা সেন্টার’ স্টেশন

ফাইল ছবি

চালু হলো মেট্রোরেলের ‘উত্তরা সেন্টার’ স্টেশন

ফাইল ছবি

দিয়াবাড়ি, আগারগাঁও ও পল্লবীর পর উন্মুক্ত হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশনে থামছে মেট্রোরেল।

প্রকল্পের কর্মকর্তারা জানান, শনিবারে সকাল ৮টা থেকে যাত্রী চলাচলের জন্য উত্তরা সেন্টার স্টেশনের দরজা খুলে দেয়া হয়। সেই হিসাবে এটি নিয়ে মেট্রোরেলের চার স্টেশন থেকে যাত্রী পরিবহন করা হচ্ছে।

এছাড়া, মার্চের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি ৪টি স্টেশনও চালুর ঘোষণা দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেলের পূর্ণাঙ্গ কার্যক্রম চালুর কথাও জানিয়েছে তারা।

মেট্রোরেল বাস্তবায়নকারী ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, প্রথমে মেট্রোরেলের দুটি স্টেশন খুলে দেয়া হয়েছিল। আগামী ১ মার্চ মিরপুর-১০ স্টেশন খুলে দেয়া হবে। এটি হবে পঞ্চম স্টেশন।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৯ ডিসেম্বর থেকে মেট্রোরেল জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়। পরে ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে যাত্রাবিরতি শুরু হয়।

উত্তরা সেন্টার ও মিরপুর ১০ স্টেশন দুটি চালু হওয়ার পর এই রুটে চালু হতে বাকি থাকবে উত্তরা সাউথ, মিরপুর-১১, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App