×

জাতীয়

মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করবে মিড-ডে মিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫৯ পিএম

মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করবে মিড-ডে মিল

ছবি: ভোরের কাগজ

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আগামী জুলাই থেকে সরকারি প্রাথমিক স্কুলগুলোতে মিড-ডে মিল কর্মসূচি আবারো চালু করতে যাচ্ছে সরকার। এর মাধ্যমে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ, শিশুদের পুষ্টি ঘাটতি পূরণ, স্কুলে শতভাগ ভর্তি, নিয়মিত স্কুলে উপস্থিতির মাধ্যমে শিখন ঘাটতি রোধ করে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে বড় ধরণের অগ্রগতি সাধিত হবে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে পদ্মানদী তীরবর্তী ঢাকার দোহার ও ফরিদপুরের সদরপুর উপজেলার দুর্গম চরাঞ্চল নারকেলবাড়িয়ার বিভিন্ন স্কুল পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

নারকেলবাড়িয়ার বিভিন্ন স্কুল পরিদর্শনকালে উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে আলোচনাকালে প্রতিমন্ত্রী স্কুলগুলোর অবকাঠামোগত সমস্যা সমাধান ও দ্রুততম সময়ের মধ্যে ওয়াসব্লক নির্মাণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন ও পদ্মাবেষ্টিত নারকেলবাড়িয়ায় শিক্ষকদের ডরমিটরি নির্মাণের আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. মিকাইল, দোহা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবাশ্বের আলম, সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাসুদ রাসেল, নারকেলবাড়িয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাসিরউদ্দিন সর্দার প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App