×

জাতীয়

স্মার্ট যুগে অনলাইন সাংবাদিকতাকে এগিয়ে নেবে নিউজনাউ টোয়েন্টিফোর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:১৬ এএম

স্মার্ট যুগে অনলাইন সাংবাদিকতাকে এগিয়ে নেবে নিউজনাউ টোয়েন্টিফোর

ফাইল ছবি

সময়টা এখন স্মার্ট যুগের। আর তার সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের সাংবাদিকতাতে এসেছে একটি নীরব পরিবর্তন। কাগজ এবং টেলিভিশন দুই ধারার সাংবাদিকতাই এখন অনলাইনে জানান দিতে বাধ্য হয়েছে তাদের উপস্থিতি। স্মার্ট যুগের এই সময়ে একজন সাংবাদিককে দৃশ্য-শ্রাব্য-কথ্য-লেখ্য—চার মাধ্যমেই সচল থাকতে হবে। যার নাম বহুমাধ্যম সাংবাদিকতা বা ‘মাল্টিমিডিয়া জার্নালিজম’। সেই সাংবাদিকতাই নির্ভুলভাবে করে যাওয়ার চেষ্টা করছে জনপ্রিয় মাল্টিমিডিয়া নিউজপোর্টাল নিউজনাউ টোয়েন্টিফোর।

২০১৯ সালের ১২ জানুয়ারি থেকে নবউদ্যমে যাত্রা শুরু হয় সরকার নিবন্ধিত এই মাল্টিমিডিয়া নিউজপোর্টাল নিউজনাউ এর। যদিও এর আগে ২০১৩ সাল থেকেই অনলাইনে সক্রিয় ছিল পোর্টালের কার্যক্রম। সর্বশেষ গত বছরের ১৪ জুলাই নিবন্ধনের অনুমতি পায় প্রতিশ্রুতিশীল এই গণমাধ্যমটি।

নিউজনাউয়ের সম্পাদক ও প্রকাশক হিসেবে আছেন মো. মানিক বাবলু। উপদেষ্টা সম্পাদক মো. সাবেদুর রহমান এবং উপ-সম্পাদক হিসেবে আছেন মুহাম্মদ ওসমান।

নিউজনাউয়ের অনলাইন ও মাল্টিমিডিয়া ভার্সনে আছে বাংলাদেশ, জাতীয়, রাজনীতি, প্রিয় চট্টগ্রাম, ব্যবসা বাণিজ্য, খেলা, বিনোদন, প্রবাস, সারাবিশ্ব, শিক্ষা-স্বাস্থ্য, মতামতসহ নানা আয়োজন। সংবাদ দ্রুত সময়ে পাঠকের কাছে পোর্টালে লেখনীর মাধ্যমে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভিডিওসহ বিভিন্ন ভিজ্যুয়ালের সাহায্যে পৌঁছাতে কাজ করছেন একঝাঁক নিবেদিত কর্মী।

মুক্তিযুদ্ধের মৌল চেতনা সমুন্নত রাখতে নিউজনাউ টোয়েন্টিফোর বদ্ধপরিকর। সেইসাথে দেশ এবং বিদেশের চলমান ঘটনাপ্রবাহ বিশ্লেষণসহ দ্রুত এবং নির্ভুলভাবে পাঠক-শ্রোতাদের কাছে পৌঁছে দিতে চেষ্টা করছে নিউজনাউ। সাথে দেশের নানা সংকট এবং অমিত সম্ভাবনা নিয়ে ধারাবাহিকভাবে প্রতিবেদন প্রকাশ করছে পোর্টালটি। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে এই গণমাধ্যমটি জায়গা করে নিয়েছে গণমানুষের মনেও। নিবন্ধন সনদ পাওয়ার আগে এবং পরে সরকারি বিধি-বিধান অনুসরণ করে সংবাদ প্রকাশ করে আসছে নিউজনাউ টোয়েন্টিফোর ডটকম। সম্প্রতি নিউজনাউ টোয়েন্টিফোরের অফিসিয়াল ফেসবুক পেইজের ফলোয়ার সংখ্যা ছাড়িয়েছে লক্ষাধিক।

নিউজনাউয়ের সম্পাদক ও প্রকাশক মো. মানিক বাবলু বলেন, সরকারি নিবন্ধন সনদ পাওয়ায় নতুন আঙ্গিকে নব উদ্যোমে পেশাদারিত্বের সঙ্গে কাজ করছি আমরা। তথ্যসেবা ঘরে ঘরে, জনে জনে পৌঁছে দিতে সবসময় আমরা কাজ করে যাবো।

উপদেষ্টা সম্পাদক মো. সাবেদুর রহমান বলেন, নিউজনাউ সময়ের সাথে সাথে আধুনিকতায় বিশ্বাসী। অনলাইন সাংবাদিকতায় নতুন মাত্রা যোগ করতে চাই আমরা। তরুণ প্রজন্মকে সামনে রেখে নিউজনাউয়ের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উপ-সম্পাদক মুহাম্মদ ওসমান বলেন, মুক্তিযুদ্ধের চেতনা লালন করে আমরা যেন সামনের পথ চলতে পারি, আমাদের সামনের পথচলা যেন আরও সুন্দর ও ভালো হয় সেজন্য সকলের দোয়া কাম্য।

নানান চড়াই-উৎরাই পেরিয়ে লাখো পাঠকের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছে এই মাল্টিমিডিয়া নিউজ পোর্টালটি। বিশ্বের ১২৫টিরও বেশি দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বাংলা ভাষাভাষী মানুষ প্রতিদিন যুক্ত হচ্ছেন নিউজনাউয়ের সঙ্গে। করোনাকালীন সময়ে ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে সরাসরি সংবাদ প্রচার, মোবাইল জার্নালিজম ও মাল্টিমিডিয়া জার্নালিজমে নিউজনাউ অগ্রগামী ভূমিকা পালন করেছে। বর্তমানেও সেই ধারাবাহিকতা আরও জোরালো হয়েছে দেশব্যাপী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App