×

জাতীয়

ঢাকায় ইয়াবা সাপ্লাই দেয়া চক্রের হোতাসহ গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১২ পিএম

ঢাকায় ইয়াবা সাপ্লাই দেয়া চক্রের হোতাসহ গ্রেপ্তার ২

ছবি: ভোরের কাগজ

কক্সবাজার ও টেকনাফসহ দেশের বিভিন্ন জায়গা থেকে ইয়াবার বড় বড় চালান এনে ঢাকায় সাপ্লাই দিতো একটি চক্র। আইন-শৃঙ্খলা বাহিনীর চোখের আড়ালে থাকতে বিশ্বস্ত লোক দিয়ে রাজধানী জুড়েই চক্রটি গড়ে তোলে ইয়াবা বিক্রির সিন্ডিকেট। ইয়াবা পরিবহনের জন্য ভাড়া করা হতো নিত্যনতুন বাহক। শুধু রাজধানী নয়, দেশের অন্যান্য জেলাতেও পৌছাতো তাদের ইয়াবার চালান। ব্যবসার নিরাপত্তার স্বার্থে ভিন্ন ভিন্ন জেলায় ইয়াবা ব্যবসা করতে নেয়া হতো ভিন্ন ভিন্ন অভিনব সব কৌশল।

কিন্তু শেষ রক্ষা হয়নি। ইয়াবার একটি বড় চালানসহ চক্রের মূলহোতা রাজ্জাক লিটনসহ দুজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো. (উত্তর) কার্যালয়ের একটি টিম। গ্রেপ্তার অন্যজন হলেন- লিপি রহমান।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুর থেকে রবিবার সকাল পর্যন্ত রাজধানীর মতিঝিল ও হাজারীবাগে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে সাড়ে ১৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ডিএনসির ঢাকা মেট্রো. (উত্তর) কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান ভোরের কাগজকে বলেন, চক্রটি দীর্ঘদিন ধরে ঢাকাসহ আন্তঃজেলার বিভিন্ন জায়গায় মাদক সরবরাহ করে আসছে বলে গোপন সংবাদ আসে। সবশেষ তথ্য পাই তারা কক্সবাজার থেকে আনা ইয়াবার একটি চালান ঢাকায় ডেলিভারী করবে। উক্ত সংবাদ অনুযায়ী তাদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, তারা দেশের সীমান্তবর্তী এলাকা টেকনাফ, কক্সবাজার, ব্রাহ্মনবাড়িয়া, কুমিল্লা ও চট্টগ্রাম থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকাসহ বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের কাছে বিক্রী করে আসছিলো। ডিএনসি কর্মকর্তা আরো বলেন, এই চক্রের অন্য হোতাদেরও নজরদারিতে রাখা হয়েছে। তাদের গ্রেপ্তারে যে কোন সময় অভিযান পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App