×

জাতীয়

বিপর্যস্ত তুরস্কে শীতবস্ত্র-ওষুধ পাঠাবে ডিএনসিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২৪ পিএম

বিপর্যস্ত তুরস্কে শীতবস্ত্র-ওষুধ পাঠাবে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান কার্যালয় নগরভবনে অনুষ্ঠিত দ্বিতীয় পরিষদের ২০তম করপোরেশন সভায় রবিবার বক্তব্য রাখেন মেয়র মো. আতিকুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

বিপর্যস্ত তুরস্কে শীতবস্ত্র-ওষুধ পাঠাবে ডিএনসিসি

ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে অনুষ্ঠিত দ্বিতীয় পরিষদের ২০তম করপোরেশন সভায় রবিবার (১২ ফেব্রুয়ারি) এ সিদ্ধান্ত নেয়া হয়।

করপোরেশন সভায় শুরুতে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কের জন্য ডিএনসিসি মেয়র মানবিক সহায়তার বিষয়টি উল্লেখ করলে এতে সব কাউন্সিলর সমর্থন দেন এবং কাউন্সিলররা নিজেরাও ব্যক্তিগত পক্ষ থেকে সহায়তা দেয়ার আশ্বাস দেন।

ডিএনসিসি মেয়র করপোরেশন সভায় সভাপতির বক্তৃতায় বলেন, ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্ক বাংলাদেশের কাছ থেকে মানবিক সহায়তা চেয়েছে। ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কে মানুষের খাবারের ও ওষুধের অভাব। প্রচণ্ড শীতে সেখানে শীতের পোশাক খুব প্রয়োজন। এই কঠিন সময়ে তুরস্কের ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আমরা ডিএনসিসি থেকে মানবিক সহায়তা দিয়ে তাদের পাশে দাঁড়াবো। আমরা শীতবস্ত্র, খাদ্যসামগ্রী ও ওষুধ প্রেরণ করব। ডিএনসিসি থেকে দ্রুতই ঢাকার টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সি অফিসে পৌঁছে দেবো।

সভায় ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এসএম শরিফ-উল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, তুরস্কের দক্ষিণাঞ্চলে ভয়াবহ ভূমিকম্পে সৃষ্ট মানবিক সংকটের প্রেক্ষাপটে তুরস্ক সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের কাছ থেকে শীতবস্ত্র, খাদ্যসামগ্রী ও ওষুধ চেয়েছে। তবে দেশটি নগদ কোনো অর্থসহায়তা নেবে না। রাজধানীতে টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সির টিকা অফিস এসব সহায়তা গ্রহণ করবে। এসব সামগ্রী তুরস্কে পাঠাবে তারা। ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে তাঁর দপ্তরে সাংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App