×

জাতীয়

ডা. নাজনীন হত্যা: আসামির ফাঁসি কার্যকর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৮ এএম

ডা. নাজনীন হত্যা: আসামির ফাঁসি কার্যকর

ফাইল ছবি

রাজধানীর ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক নাজনীন আক্তার ও তার গৃহকর্মীকে হত্যার ঘটনায় তার ভাগ্নে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে রাত ১০ টা ১ মিনিটে ফাঁসিতে ঝুঁলিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

ফাঁসি কার্যকর হওয়া ওই আসামি হলেন, নওগাঁ পত্নীতলা থানার আকবরপুর গ্রামের চাঁন মোহাম্মদ মন্ডলের ছেলে মো: আমিনুল ইসলাম (৪২)। বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার আমিরুল ইসলাম।

কারাগার সূত্রে জানা যায়, আমিনুল ইসলামকে ২০০৮ সালে মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত। তার বিরুদ্ধে ধানমন্ডি থানার মামলা নং- ২৪(০৩)০৫ ধারা- ৩০২ ছিল। বৃহস্পতিবার রাত ১০টা ১মিনিটে তার ফাঁসি কার্যকর করা হয়েছে। এসময় সেখানে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা সিভিল সার্জন খায়রুজ্জামান, জেলা এডিএম হুমায়ুন কবির, এসিসি রেজুয়ান আহম্মেদ, সদর জোনের এসি ফাহিম আহমেদ। জেল সুপার আমিরুল ইসলাম জানান, কারা আইনি প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

২০০৫ সালের ৭ মার্চ হাসপাতাল থেকে বাসায় ফেরার পর নাজনীন কে কুপিয়ে হত্যা করে ভাগ্নে আমিনুল। পারুল নামের এক গৃহকর্মী তা দেখে ফেলায় তাকে কুপিয়ে হত্যা করে সে। এরপর সে বগুড়ায় চলে যায়। সেখান থেকে ফরিদপুরে। কয়েকদিন পর পুলিশ তাকে গ্রেপ্তার করে। ধানমন্ডি থানায় দায়েরকৃত হত্যা মামলা ২০০৮ সালে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসামিকে মৃত্যুদণ্ড দেয়। ২০১৩ সালে হাইকোর্টে ওই রায় বহাল রাখে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App