×

জাতীয়

দেশের কোথাও লোডশেডিং নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৩, ০১:৩২ পিএম

দেশের কোথাও লোডশেডিং নেই

ফাইল ছবি

সারাদেশে জ্বালানি তেল ও বিদ্যুতের ঘাটতি কমাতে এলাকাভিত্তিক লোডশেডিং চালু করেছিল সরকার। সরকারের নির্দেশনা অনুযায়ী, কোন এলাকায় কখন লোডশেডিং থাকবে সে সময়সূচি আগেই জানিয়ে দেয় সেবা সংস্থাগুলো।

মঙ্গলবার (১০ জানুয়ারি) এক সূচিতে আজ কোথাও লোডশেডিং নেই বলে উল্লেখ করেছে ডিপিডিসি।

সরকারের ঘোষণা অনুযায়ী, গত ১৯ জুলাই থেকে প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সকাল থেকে রাত পর্যন্ত দফায় দফায় লোডশেডিং ছিল। দেশের বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো সম্ভাব্য লোডশেডিংয়ের তালিকাও প্রকাশ করে আসছিল। তবে মঙ্গলবার রাজধানীর বিদ্যুৎ বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) লিমিটেড এলাকায় এ মুহূর্তে কোনো লোডশেডিং নেই বলে জানানো হয়েছে।

ডিপিডিসির ওয়েবসাইটে দেখা গেছে, সম্ভাব্য লোডশেডিং শিডিউলে বলা হয়েছে, এ মুহূর্তে ডিপিডিসি এলাকাতে কোনো লোডশেডিং নেই। এনএলডিসির কম বরাদ্দ প্রাপ্তির ভিত্তিতে লোডশেডিং হতে পারে। হালনাগাদ তথ্য জানার জন্য সময়ে সময়ে ডিপিডিসির ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হলো।

পাশাপাশি ঢাকা ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (ডেসকো), বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) তাদের ওয়েবসাইট নতুন কোনো লোডশেডিংয়ের শিডিউলও প্রকাশ করেনি। ফলে ধারণা করা হচ্ছে, এ বিদ্যুৎ বিতরণ সংস্থার আওতাভুক্ত এলাকাতেও লোডশেডিং নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App