×

জাতীয়

ফারদিনের বান্ধবী বুশরার জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৩, ১২:৫০ পিএম

ফারদিনের বান্ধবী বুশরার জামিন

ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশের মৃত্যুর মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার (৮ জানুয়ারী) ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত তাকে জামিন দেন।

এরআগে গত বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালতে বুশরার জামিনের বিষয়ে শুনানি শেষ হয়। এরপর বিচারক জামিনের বিষয়ে আদেশের জন্য আজ দিন ধার্য করেন। ওইদিন শুনানিতে ফারদিনের বাবা নুর উদ্দিন রানা আদালতে হাজির হন।

জামিন শুনানিতে আসামিপক্ষের আইনজীবী মোখলেছুর রহমান বাদল বলেন, এটি একটি চাঞ্চল্যকর মামলা। ডিবি, র‌্যাব তদন্ত করে জানিয়েছে, ফারদিন আত্মহত্যা করেছে। পোস্ট মর্টেম রিপোর্টেও এসেছে আত্মহত্যা। বুশরা মেধাবী শিক্ষার্থী। বিতর্ক করার সময় তাদের মধ্যে বন্ধুত্ব হয়। দুই তদন্ত সংস্থা তন্ন তন্ন করে দেখেছে ঘটনা কি। বুশরা ঘটনার সঙ্গে জড়িত নয় মর্মে তদন্তে পেয়েছে। বুশরাকে ফারদিন রাত ১০টায় নামিয়ে দেয়। পরে সে আত্মহত্যা করে। এখানে বুশরার কোনো দায় নেই। এছাড়া বুশরাকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল এটা পাওয়া যায়নি। তাই মানবিক কারণে তার জামিন চাচ্ছি।

অন্যদিকে বাদীপক্ষের আইনজীবী শামীম হাসান জামিনের বিরোধিতা করে বলেন, বুশরা এজাহারনামীয় আসামি। মামলার তদন্ত চলছে। সুষ্ঠু, নিরপেক্ষতার জন্য আরো তদন্ত হওয়া দরকার। এ অবস্থায় আসামি জামিন পেলে সাক্ষীদের প্রভাবিত করতে পারে। এজন্য তার জামিনের বিরোধিতা করছি।

উল্লেখ্য, নিখোঁজের তিন দিন পর গত ৭ নভেম্বর রাতে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধার করে নৌ পুলিশ। পরে  ৯ নভেম্বর রাতে তার বাবা নুর উদ্দিন রানা রামপুরা থানায় মামলা করেন। মামলায় নিহতের বান্ধবী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বুশরাসহ অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App