×

জাতীয়

গাইবান্ধা-৫ ভোট: রাত ১২টার পর প্রচার বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৩, ০৬:১৫ পিএম

গাইবান্ধা-৫ ভোট: রাত ১২টার পর প্রচার বন্ধ

প্রতীকী ছবি

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আজ সোমবার (২ জানুয়ারি) রাত ১২টার মধ্যেই শেষ হচ্ছে প্রার্থীদের সব ধরনের প্রচার-প্রচারণা। এক্ষেত্রে ভোটের ফলাফল গেজেট আকারে প্রকাশ পর্যন্ত কোনো ধরনের মিছিলও করা যাবে না বলে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে সব ধরনের প্রচার বন্ধ করার জন্য আইনে বলা আছে। সেই অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে। রাত ১২টার পর থেকে কোন ধরনের প্রচার-প্রচারণা করা যাবে না। নির্বাচনী বিধি অনুযায়ী আজ রাত ১২ টার পরে ভোট শেষ হওয়া পর্যন্ত কোন ধরনের প্রচার করতে পারবেন না কেই। যদি করেন তা বিধি বহির্ভূত হবে এবং শাস্তিযোগ্য অপরাধ, এমনকি প্রার্থিতা বাতিল করতে পারবেন ইসি।

আগামী বুধবার গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মাহমুদ হাসান রিপন (আওয়ামী লীগ), এএইচএম গোলাম শহীদ রঞ্জু (জাতীয় পার্টি), অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), নাহিদুজ্জামান নিশাদ (স্বতন্ত্র) ও সৈয়দ মাহবুবুর রহমান (স্বতন্ত্র) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাঘাটা ও ফুলছড়ি দুটি উপজেলা নিয়ে এ সংসদীয় আসন গঠিত। এতে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে ফুলছড়ির সাতটি ইউনিয়নে এক লাখ ১৪ হাজার ৬৭৬ জন ও সাঘাটার ১০টি ইউনিয়নে দুই লাখ ২৫ হাজার ৭০ জন।

গত ১২ অক্টোবর এ আসনের উপ-নির্বাচনে ব্যাপক অনিয়মের কারণে ভোটগ্রহণ বন্ধ করে দেয় ইসি। পরে ৪ জানুয়ারি সংস্থাটি ভোটের নতুন তারিখ দেয়। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App